For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১৯ জুন রেশন দুর্নীতি মামলায় ঋতুপর্ণাকে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ

তাই আগেভাগেই ইডিকে ইমেলে অভিনেত্রী জানিয়ে দেন হাজিরা না হওয়ার কথা। আর এও জানান যে, আগামী তলবে তিনি হাজিরা হবেন। সেইমতো আজ, তাঁর নতুন ছবি মুক্তির দিনই ফের নোটিস গেল ঋতুপর্ণার বাড়িতে।
11:24 AM Jun 07, 2024 IST | Susmita
১৯ জুন রেশন দুর্নীতি মামলায় ঋতুপর্ণাকে ইডি র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আজ মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তের ৫০ তম ছবি 'অযোগ্য'। আর ছবি মুক্তির দিনেই ঋতুপর্ণার বাড়ি গেল ইডির সমন। রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রীকে আগামী ১৯ জুন ফের তলব করা হয়েছে। যদিও গত ৫ জুন অভিনেত্রী কে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু অভিনেত্রী এই মূহুর্তে দেশে না থাকায় তিনি হাজিরা এড়োন। যখন অভিনেত্রীকে রেশন বণ্টন দুর্নীতি মামলায় প্রথম নোটিস পাঠানো হয়, তখনও তিনি মার্কিন মুলুকে ছিলেন। তাই আগেভাগেই ইডিকে ইমেলে অভিনেত্রী জানিয়ে দেন হাজিরা না হওয়ার কথা। আর এও জানান যে, আগামী তলবে তিনি হাজিরা হবেন। সেইমতো আজ, তাঁর নতুন ছবি মুক্তির দিনই ফের নোটিস গেল ঋতুপর্ণার বাড়িতে। আজ মুক্তি পাচ্ছে কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) পরিচালিত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ছবি 'অযোগ্য'।

Advertisement

এর মধ্যেই আগামী ১৯ জুন ফের তলব করা হল অভিনেত্রীকে। আগে, ৩০মে, ইডির নোটিস পেয়েছিলেন অভিনেত্রী। ইমেলে অভিনেত্রী কেন্দ্রীয় সংস্থার কাছে আর্জি রেখেছিলেন যে, ৬ জুনের পর হাজিরার জন্য তাঁকে সময় দেওয়া হোক। এরপরে আজই, ৭ জুন ফের নোটিশ পেলেন ঋতুপর্ণা। রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় নাম জড়িয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তর। ভোটের ফলাফল ঘোষণার ঠিক পরের দিন অর্থাৎ ৫ জুন তাঁকে সল্টলেকের CGO কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছিল। কেন্দ্রীয় সংস্থা ইডি সূত্রে খবর, আর্থিক লেনদেন সংক্রান্ত কিছু তথ্য যাচাইয়ের জন্য অভিনেত্রীকে ডাকা হয়েছে। রেশন বণ্টন দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়েই ঋতুপর্ণার নাম সামনে এসেছে। কিছু আর্থিক লেনদেনের সূত্রেই সামনে আসে তাঁর নাম। সেই তথ্য যাচাইয়ের জন্যই ঋতুপর্ণাকে নোটিশ পাঠানো হয়েছে। সূত্রের খবর, বিভিন্ন জায়গায় তদন্তের মাধ্যমে যে তথ্য পেয়েছেন ইডি, সেই তথ্য সামনে রেখেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করবেন ইডি আধিকারিকরা। এমনকি এও জানা গিয়েছে যে, এক বার-দুবার নয়। তথ্য যাচাইয়ের সময় একাধিকবার ঋতুপর্ণার নাম উঠে এসেছে। সুতরাং অভিনেত্রীর সঙ্গে এই দুর্নীতির কী যোগ রয়েছে, সেটাই জানতে চায় ইডি আধিকারিকরা।

Advertisement

কি নিয়ে অভিনেত্রীর সঙ্গে কোটি কোটি টাকা আর্থিক লেনদেন হয়েছিল, সেসব জানতেই অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। এবার দেখার পালা ১৯ জুন ঋতুপর্ণা হাজিরা দেন কি না। তবে এই প্রথম নয়, এর আগেও ২০১৯-এর জুলাইতে ঋতুপর্ণাকে রোজভ্যালি কাণ্ডে তদন্তকারী সংস্থা ইডি জিজ্ঞাসাবাদ করেছিল। ৫ বছর পর আবারও ইডির মুখোমুখি হতে চলেছেন নায়িকা। একসময় রোজভ্যালি বেশ কিছু বাংলা ছবি প্রযোজনা করেছিল। যে ছবির কয়েকটিতে অভিনয় করেছেন ঋতুপর্ণা। সেই সূত্রেই ঋতুপর্ণার সঙ্গে সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর যোগাযোগ হয়েছিল বলে জানিয়েছিল ইডি। তাই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এদিকে কয়লা পাচার কাণ্ডে ইতিমধ্যেই শওকত মোল্লা ও প্রাথমিক দুর্নীতি মামলায় দেবরাজ চক্রবর্তীকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। এরপর রেশন বণ্টন দুর্নীতি মামলায় প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হয়েছেন বাকিবুর রহমান।

Advertisement
Tags :
Advertisement