OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্যারিসে পর্যটকদের ওপর হামলা, ছুরির কোপে নিহত ১

10:34 AM Dec 03, 2023 IST | Ayantika Saha
Curtesy: Google

আন্তর্জাতিক ডেস্ক: ইউরোপ বা আমেরিকার দেশগুলিতে গণ হত্যা রোজকার ব্যাপার। শনিবার (২ ডিসেম্বর) রাতে আইফেল টাওয়ার থেকে ১৫ মিনিটের দূরত্বে কাই দ্য গ্রেনেলা নামক স্থানে একটি হামলার ঘটনা ঘটে। এক ব্যক্তি ছুরি ও হাতুড়ি নিয়ে পর্যটকদের ওপর হামলা চালায়। হামলায় নিহত হয়েছেন এক জার্মানির নাগরিক।

প্যারিসের কেন্দ্রবিন্দুতে এই হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ এবং নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালায়।

এই ঘটনার প্রতিক্রিয়ায় ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, হামলার ঘটনা ঘটে সন্ধ্যা ৭টার দিকে। এক ব্যক্তি একাধিক ছুরি নিয়ে হামলা চালিয়ে এক জার্মান পর্যটককে হত্যা করেছেন। তিনি আরও দাবি করেছেন, হামলাকারী ব্যক্তি এক ধর্মীয় স্লোগান দিয়ে হামলা চালান। এরপরই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীকে তাড়া করে এবং হামলাকারীদের গ্রেফতার করে।

হামলাকারীর ২৫ বছর বয়সি এক ফরাসি নাগরিক বলে জানা গেছে। জানা গিয়েছে, ওই ব্যক্তি এর আগে ২০১৬ সালে অপর একটি হামলায় পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগে চার বছরের জন্য়ে কারাদণ্ডে দণ্ডিত হয়েছিলেন। এরপরে মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।

ফরাসি প্রধানমন্ত্রী এলিসাবেথ বর্ন এক্স পোস্টে বলেন, সন্ত্রাসবাদকে একদম ছাড় দেয়া হবে না, একদমই না। নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তিনি আরও জানান, হামলাকারী পুলিশকে বলেছেন, তিনি প্যালেস্তাইন-ইজরায়েলি হত্যা যজ্ঞে ক্ষুব্ধ ছিলেন। ফিলিস্তিনে বহু মানুষ মারা যাচ্ছে। তাই তিনি এই কাজ করেছিলেন।

Tags :
Eiffel TowerParisShoot Out
Next Article