OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মাত্র ২০ জন, ফাঁকা নেতাজি ইন্ডোরে সভা নওশাদের

07:34 PM Jan 21, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি: মেরেকেটে মাত্র ২০ জন। ফাঁকা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফের প্রতিষ্ঠা দিবস পালন করল নওশাদ সিদ্দিকিরা। আদালত সভা করার জন্য যে সময় বেঁধে দিয়েছিল, সেই সময়ের মধ্যেই সভার কাজ শেষ করেন তাঁরা।

আদালতের নির্দেশে ধর্মতলায় সভা করতে পারেনি আইএসএফ। তার বদলে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল এক হাজারের কম কর্মী নিয়ে নেতাজি ইন্ডোরে সভা করতে হবে। কিন্তু এক হাজার তো দূরের কথা. মাত্র ২০ জনকে নিয়ে সভা করলেন নওশাদ সিদ্দিকি। ১২ হাজার আসন বিশিষ্ট নেতাজি ইন্ডোর পুরো খালিই রইল। শতরঞ্চি সভার আয়োজন করলেন আইএসএফের কর্মীরা।

আদালত নির্দেশ দিয়েছিল, এদিন দুপুর আড়াইটেতে সভার কাজ শুরু করতে হবে। আদালতের নির্দেশ মতোই ২টো ৩১ মিনিটে সভার কাজ শুরু হয়। এদিনের সভা থেকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে দেখা যায় নওশাদ সিদ্দিকিকে। সেইসঙ্গে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও সমালোচনা করা হয়।

পাশাপাশি সভায় এত কম লোক কেন, তার সাফাই দিতেও শোনা যায় আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকিকে। তাঁর মতে, ‘আদালত নির্দেশ দেওয়ার পর এক হাজারের কম লোক নিয়ে সভার আয়োজন করেছিলাম। কিন্তু পরে জানতে পারি, পুলিশের পক্ষ থেকে এমন ব্যবস্থা করা হয়েছে যাতে মনে হয় আমরা আদালত অবমাননা করেছি। দলীয় কর্মীরা যাতে আদালত অবমাননায় অভিযুক্ত না হন, সেজন্য আমরা রাজ্য কমিটির ২০ জন নেতাকে নিয়ে সভা করলাম। এখানে সবাই না এলেও সবাই লাইভ দেখেছেন সভা।‘ একইসঙ্গে নওশাদ জানান, ‘গত দুমাস ধরে কলকাতায় দলের প্রতিষ্ঠা দিবস পালনের জন্য আমরা লড়াই করেছি। কিন্তু হয়নি। আগামীদিনে ভিক্টোরিয়া হাউসের সামনেই সভা করব।‘

 

Tags :
ISFKolkataNausad SiddikiNousadPolitics.
Next Article