For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মস্কোর কনসার্ট হলে হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১১৫, গ্রেফতার ৪ হামলাকারী-সহ ১১

03:49 PM Mar 23, 2024 IST | Sundeep
মস্কোর কনসার্ট হলে হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১১৫  গ্রেফতার ৪ হামলাকারী সহ ১১
Courtesy: google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রুশ রাজধানী মস্কোর অদূরে ক্রোকাস সিটি হলে আইএস (খোরাসান) জঙ্গিদের হামলায় মৃতের সংখ্যা লাফিয়ে-লাফিয়ে বাড়ছে। প্রতিবেদন প্রকাশ পর্যন্ত মোট ১১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরও শতাধিক। তাদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। বর্বরোচিত হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ইতিমধ্যেই মুখোশধারী চার হামলাকারী-সহ মোট ১১ জনকে গ্রেফতার করেছে। রাশিয়ার নিরাপত্তা বিষয়ক সংস্থা এফএসবি দাবি করেছে, হামলাকারীদের সঙ্গে ইউক্রেনের যোগাযোগ রয়েছে। ইউক্রেনের সীমান্ত পেরিয়েই হামলাকারীরা রাশিয়ায় ঢুকেছিলেন।

Advertisement

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাশিয়ার রাজধানী মস্কোর কাছে ক্রোকাস সিটি হলের কনসার্ট হলে আচমকাই হানা দেয় মুখোশধারী জংলা পোশাক পড়া পাঁচ জঙ্গি। কেউ কিছু বুঝে ওঠার আগেই বোমা ছুড়তে শুরু করে দেয়। ধোঁয়ার কুণ্ডলী ছেয়ে যায় গোটা হলজুড়ে। বিকট শব্দে গোটা এলাকা কেঁপে ওঠে। বোমাবাজির পরে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। ওই গুলির বৃষ্টি থেকে বাঁচতে অনেকেই প্রাণভয়ে মাটিতে শুয়ে পড়েন। কেউ-কেউ হামাগুড়ি দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু প্রাণ নিয়ে অনেকেই পালাতে পারেননি। গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। প্রায় ১৫ থেকে ২০ মিনিট ধরে চলে ওই হামলা। বন্দুকবাজদের হামলার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসা দাঙ্গারোধী পুলিশ বাহিনী। পুরো এলাকা ঘিরে ধরে। হেলিকপ্টারের মাধ্যমে হতাহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  বিভিন্ন সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গিয়েছে, কনসার্ট হলের বিভিন্ন জায়গায় বহু মরদেহ পড়ে রয়েছে।

Advertisement

হামলার কয়েক ঘন্টার মধ্যেই কুখ্যাত জঙ্গি গোষ্ঠী আইএস (খোরাসান) বর্বরোচিত হামলার দায় শিকার করে নেয়। হামলাকারীরা যাতে পালাতে না পারে, তার জন্য ক্রোকাস সিটি হল চারিদিক থেকে ঘিরে ধরে দাঙ্গারোধী পুলিশ। পরে নৃশংস হামলার সঙ্গে যুক্ত চার জঙ্গি-সহ মোট ১১ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় রুশ পুলিশ।

Advertisement
Tags :
Advertisement