OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বছরের শেষ দিনে আনন্দ উপভোগ করতে দিঘা ও টাকিতে পর্যটকের ঢল

04:40 PM Dec 31, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট ও দিঘা : উত্তর ২৪ পরগণা জেলার, বসিরহাট মহকুমার, ভারত-বাংলাদেশ সীমান্তে, ইছামতির তীরে অবস্থিত টাকি। টাকি মানেই পর্যটনকেন্দ্র, টাকি মানেই ইতিহাসের কেন্দ্রবিন্দু। বাংলাদেশের সাতক্ষীরা, এবং ভারতের টাকি বসিরহাটের বুক চিরে বয়ে গেছে ইছামতি নদী। আর এই ইছামতি নদী কে নিয়ে রয়েছে নানান ইতিহাস, রয়েছে দুই বাংলার বাঙ্গালীদের আবেগ। যেখানে সারা বছরই পর্যটক এর ঢল নেমে থাকে । আজ বছরের শেষ দিন জেলার বিভিন্ন প্রান্ত সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে, দলে দলে পর্যটক ভিড় করেছেন টাকিতে।

পাশাপাশি টাকির(Taki) বিভিন্ন পর্যটন কেন্দ্রেও ভিড় জমাচ্ছেন পর্যটকেরা, ঘোরাফেরার মাঝখানে চড়ুইভাতী করে পেট পুজো সেরে নিচ্ছেন টাকিতে বেড়াতে আসা পর্যটকেরা(Tourists)। অন্যদিকে, দিঘায়(Digha) বর্ষবরণের প্রস্তুতি তুঙ্গে।পর্যটকের ঢল নেমেছে সৈকত শহরে।দিঘায় বর্ষবরণের আগে সেজে উঠছে দিঘা।বাঙালীর গোয়া বলে পরিচিত দিঘায় উপচে পড়া ভিড়। দিঘার প্রত্যেকটি স্নান ঘাট গুলোতে সমুদ্রতে স্নানে মেতেছেন পর্যটকরা।নতুন বছর সেলিব্রেট করার জন্য সাজো সাজো রব।বছরের শেষ দিন ও নতুন বছর সেলিব্রেট করার জন্য আনন্দে মেতেছেন পর্যটকরা।জেলা ছাড়িয়ে শহর এমনকি দেশ বিদেশের বহু পর্যটক এসেছে দিঘায়। দিঘা সেজে উঠেছে নতুন রূপে, নতুন সাজে।

প্রচুর পরিমান পর্যটক আসার জন্য দিঘা থানার(Digah P.S.) তরফ থেকে বাড়তি নজরদারি চালানো হচ্ছে।ওল্ড দীঘা, নিউ দীঘা সহ সমস্ত সমুদ্রঘাট গুলোতে নুলিয়াদের মোতায়েন করা হয়েছে। দিঘার প্রত্যেকটি পার্ক সহ সাইন সিটি,একুরিয়ামগুলোতে ভিড় চোখে পড়ার মত।পিকনিক স্পট(Picnic Spot) গুলোতে রান্নার আয়োজনের সাথে দেদার সেল্ফি ,আনন্দ হুল্লোড় সহ মেতে উঠেছে বাঙালি।

Tags :
Digha CrowdOver Crowd At Taki And Digha
Next Article