For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তোশাখানা মামলায় ইমরানের সাজা স্থগিত রাখল ইসলামাবাদ হাইকোর্ট

03:52 PM Apr 01, 2024 IST | Sundeep
তোশাখানা মামলায় ইমরানের সাজা স্থগিত রাখল ইসলামাবাদ হাইকোর্ট
Advertisement

 নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: অবশেষে স্বস্তি পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তোশাখানা মামলায় নিম্ন আদালতের দেওয়া সাজা স্থগিত রাখল ইসলামাবাদ হাইকোর্ট। সোমবার ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি মিয়ানগুল হাসান অওরঙ্গজেবের ডিভিশন বেঞ্চ ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবির সাজার উপরে স্থগিতাদেশ দিয়েছে। আর উচ্চ আদালতের এই নির্দেশে অনেকটাই স্বস্তি পেলেন পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান।

Advertisement

পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশ থাকা উপহার সরকারি তোশাখানায় জমা না দিয়ে বিক্রি করার অভিযোগ উঠেছিল ইমরান খানের বিরুদ্ধে। ২০২২ সালে প্রধানমন্ত্রীর পদ থেকে উ‍ৎখাতের পরেই তাঁর বিরুদ্ধে ওই অভিযোগ তোলে দুর্নীতি দমন সংস্থা। যদিও সরকারি উপহার বিক্রির অভিযোগ অস্বীকার করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। চলতি বছরের ৩১ জানুয়ারি ইসলামাবাদের দুর্নীতি দমন আদালত ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের জেলের সাজা শোনায়। পাশাপাশি ১০ বছর কোনও সরকারি পদে বসারও অযোগ্য ঘোষণা করে। সেই সঙ্গে ৭৮৭ মিলিয়ন পাকিস্তানি রুপি জরিমানা করে।

Advertisement

যদিও ওই রায় নিয়ে গোটা পাকিস্তানজুড়েই সমালোচনার ঝড় বয়ে যায়। পাক সেনাবাহিনীর নির্দেশেই ইমরান খানের বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া ওই সাজা ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেন প্রাক্তন প্রধানমন্ত্রীর আইনজীবীরা। ইসলামাবাদের দুর্নীতি দমন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। এদিন শুনানি শেষে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি মিয়ানগুল হাসান অওরঙ্গজেবের ডিভিশন বেঞ্চ ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবির সাজার উপরে স্থগিতাদেশ দিয়েছে।

Advertisement
Tags :
Advertisement