OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিজের উত্তরসূরি বেছে নিলেন জেলবন্দি ইমরান খান

06:42 PM Nov 29, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: একাধিক মামলা কাঁধে নিয়ে গত অগস্ট থেকেই পাকিস্তানের জেলে বন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। কবে জেলমুক্তি ঘটবে, আদৌ ঘটবে কিনা, তা অজানা। তাই নিজের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিকে ইনসাফ'কে (পিটিআই) অস্থায়ীভাবে নেতৃত্ব দেওয়ার জন্য জেলে বসেই উত্তরসূরি বেছে নিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। কে ওই উত্তরসূরি? তিনি আর কেউ নন। ইমরান খানের আইনজীবী গহওর খান।

বুধবার পিটিআইয়ের পক্ষ থেকে এক ভিডিয়ো বার্তা প্রকাশ করা হয়েছে। ওই ভিডিয়ো বার্তায় গহওর খানকে বলতে শোনা গিয়েছে, ‘দলের চেয়ারম্যানের কাজকর্ম চালানোর জন্য আমাকেই বেছে নিয়েছেন ইমরান খান।’ গত সপ্তাহেই পাকিস্তান নির্বাচন কমিশনের পক্ষ থেকে পিটিআইয়ের অভ্যন্তরীণ নির্বাচন সেরে ফেলার জন্য ২০ দিনের সময়সীমা দিয়েছিল। ২০ দিনের মধ্যে সাংগঠনিক নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন না হলে পিটিআইয়ের জন্য বরাদ্দ নির্বাচনী প্রতীক ক্রিকেট ব্যাট বাতিল করা হবে বলে হুমকি দিয়েছিল কমিশন।

ওই হুমকির পরেই তড়িঘড়ি বৈঠকে বসেন পিটিআইয়ের শীর্ষ নেতৃত্ব। ঠিক হয়, আগামী শনিবার অভ্যন্তরীণ সাংগঠনিক নির্বাচন সম্পন্ন করা হবে এবং দলীয় পদাধিকারীদের বেছে নেওয়া হবে। সেই ভোটের আগেই নিজের উত্তরসূরি হিসেবে গহওর খানের নামে সম্মতি দিয়েছেন ইমরান খান। প্রাক্তন প্রধানমন্ত্রীর আইনজীবী আলি জাফর জানিয়েছেন, ‘অস্থায়ীভাবেই দলের চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন প্রবীণ নেতা গহওর খান।’ উল্লেখ্য, আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিন বছরের কারাদণ্ড হওয়ায় ওই ভোটে দাঁড়াতে পারবেন পিটিআই প্রধান।

Tags :
Imran khanImran Khan names temporary successorPakistan Tehreek-e-InsafPakistan Tehreek-e-Insaf (PTI)
Next Article