For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ইজরায়েল-হামাস সংঘর্ষের কবলে ফিলিস্তিনি শিশুরা, যুদ্ধ বিরতির আওয়াজ প্রিয়াঙ্কার

আজ, গাজা স্ট্রিপ আবারও শিশু হওয়ার জন্য বিশ্বের সবচেয়ে বিপজ্জনক জায়গা। সাত দিনের অবকাশের পরে ভয়ঙ্কর সহিংসতা, লড়াই আবার শুরু হয়েছে। এর ফলে আরও শিশু নিশ্চিতভাবে মারা যাবে।
11:48 AM Dec 11, 2023 IST | Sushmitaa
ইজরায়েল হামাস সংঘর্ষের কবলে ফিলিস্তিনি শিশুরা  যুদ্ধ বিরতির আওয়াজ প্রিয়াঙ্কার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে অনেকেই তারকাই সোশ্যাল মিডিয়ায় চেঁচিয়ে উঠেছেন। তাঁদের মধ্যে একজন বলিউড-হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সোমবার ইজরায়েল-হামাস যুদ্ধের মধ্যে ক্রসফায়ারে আটকা পড়া ফিলিস্তিনি শিশুদের সমর্থনে একটি পোস্ট করলেন দেশী গার্ল। যখন ইজরায়েলের মধ্যে যুদ্ধ তুঙ্গে। সোমবার, প্রিয়াঙ্কা ফিলিস্তিনে যুদ্ধবিরতির উপর জোর দিয়ে একটি পোস্ট পুনঃশেয়ার করে ইনস্টাগ্রাম স্টোরিজে রীতিমতো বোমা ফাটালেন।

Advertisement

এই মূহুর্তে ইজরায়েলি বোমাবর্ষণের মধ্যে হাজার হাজার শিশু-নাবালক নিহত হয়েছে এবং ধ্বংসস্তূপের নীচে নিখোঁজ তাঁরা। মূল পোস্টটি বিশ্বব্যাপী শিশুদের মানবিক ও উন্নয়নমূলক সহায়তা প্রদানের জন্য দায়ী জাতিসংঘের একটি সংস্থা ইউনিসেফ দ্বারা শেয়ার করা হয়েছিল। সেই পোস্টটিই আবার শেয়ার করলেন প্রিয়াঙ্কা। বর্তমানে তিনিও একজন জাতিসংঘের প্রতিনিধি। প্রিয়াঙ্কা চোপড়ার পোস্টের পাঠ্যটি ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেলের একটি উদ্ধৃতি। যেখানে তিনি লিখেছেন, "শিশুদের একটি দীর্ঘস্থায়ী মানবিক যুদ্ধবিরতি প্রয়োজন।" যেটি ২ ডিসেম্বর ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছিল। আর লেখা হয়েছিল, "আজ, গাজা স্ট্রিপ আবারও শিশু হওয়ার জন্য বিশ্বের সবচেয়ে বিপজ্জনক জায়গা। সাত দিনের অবকাশের পরে ভয়ঙ্কর সহিংসতা, লড়াই আবার শুরু হয়েছে। এর ফলে আরও শিশু নিশ্চিতভাবে মারা যাবে। বিরতির আগে, ৪৮ দিনের নিরলস বোমা হামলায় ৫,৩০০ টিরও বেশি ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে বলে জানা গিয়েছে। এমন একটি পরিসংখ্যান যার মধ্যে অনেক শিশু এখনও নিখোঁজ এবং কবর দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আবার অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছে।"

Advertisement

ক্যাপশনে আরও বলা হয়েছে, “আন্তর্জাতিক মানবিক আইনের অধীনে তাদের বাধ্যবাধকতা অনুযায়ী শিশুদের সুরক্ষিত ও সহায়তা নিশ্চিত করার জন্য আমরা সকলকে আহ্বান জানাই। ফিলিস্তিন ও ইজরায়েল রাজ্যের সমস্ত শিশু শান্তির যোগ্য।" প্রিয়াঙ্কা চোপড়া ফিলিস্তিনে শিশুদের জন্য 'স্থায়ী মানবিক যুদ্ধবিরতি'র বিষয়টি সমর্থন করেছেন।নভেম্বরে, বেশ কয়েকজন সেলিব্রিটি যুদ্ধবিরতির পক্ষে আওয়াজ তুলেছিলন এবং বেশ কয়েকজন খোলা চিঠিতে স্বাক্ষর যুক্ত করেছিলেন, যা মার্কিন কংগ্রেস এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সম্বোধন করা হয়েছিল যাতে ফিলিস্তিনিদের মৃত্যুর সংখ্যা বৃদ্ধির মধ্যে গাজায় যুদ্ধবিরতির জন্য তাত্ক্ষণিক পদক্ষেপ নেওয়ার জন্য। রিচার্ড গেরে, হাসান মিনহাজ, গিগি এবং বেলা হাদিদের মতো অনেক সেলিব্রিটি ছাড়াও, প্রিয়াঙ্কা চোপড়াও যুদ্ধবিরতির জন্য মিছিলকারী শিল্পীদের তালিকার একটি অংশ হয়েছিলেন। আর ইজরায়েল-হামাস এই যুদ্ধ রীতিমতো হলিউডকে বিভক্ত করেছে। গিগি হাদিদ এবং অন্যরা যখন ফিলিস্তিন-পন্থী পোস্টগুলি ভাগ করে চলেছেন, গ্যাল গ্যাডোটের মতো অন্যরা ইজরায়েলের পিছনে সমাবেশ করছে এবং ফিলিস্তিনের উপর তার আক্রমণকে রক্ষা করছে। 

Advertisement
Tags :
Advertisement