OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সব স্টেশনেই কাগজের টিকিট

02:29 PM Jan 12, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ইস্ট ওয়েস্ট মেট্রোর সব স্টেশনেই চালু হল কিউআর কোড যুক্ত কাগজের টিকিট। যাত্রীরা এই টিকিট নিয়ে ইস্ট ওয়েস্ট করিডরের সব স্টেশনেই ভ্রমণ করতে পারবেন। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, আগামীদিনে সব মেট্রোর রুটেই এই কাগজের টিকিট চালু হয়ে যাবে।

গত বছর কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট প্রথম চালু হয়েছিল শিয়ালদহ মেট্রো স্টেশনে। গত ২ জানুয়ারি সেক্টর ফাইভ মেট্রো স্টেশনে কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট চালু হয়। টোকেন নিয়ে যাত্রীদের মধ্যে ভোগান্তি দূর করতেই মেট্রো এই নয়া উদ্যোগ নিয়েছিল । মেট্রোর এই নতুন ব্যবস্থা চালুর পর যাত্রীদের মধ্যে সাড়া পড়ে গিয়েছিল। এবার যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ইস্ট ওয়েস্ট মেট্রোর সব স্টেশনেই শুরু হল কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট। নতুন এই পদ্ধতিটি তৈরি করেছে সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেমস। নতুন এই টিকিট ব্যবস্থা সফল করতে গ্রিন লাইনের বিভিন্ন স্টেশনের সমস্ত এএফসি-পিসি গেট আপগ্রেড করা হয়েছে।

এই প্রসঙ্গে মেট্রোর জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, এই টিকিট অনেকটা সময় বাঁচাবে ও যাত্রীদের ঝক্কিও কমবে। জানা গিয়েছে, ইস্ট ওয়েস্ট মেট্রোর বাকি অংশে মেট্রো পরিষেবা শুরু হয়ে গেলে সেখানেও কিউ আর কোড যুক্ত কাগজের টিকিট চালু হয়ে যাবে। ইস্ট ওয়েস্ট মেট্রো সম্প্রসারণের পাশাপাশি জোকা-তারাতলা ও নিউ গড়িয়া-বিমানবন্দরের মধ্যে মেট্রোর কাজ চলছে। সেখানেও আগামীদিনে এই নতুন কাগজের টিকিট চালু হয়ে যাবে।

Tags :
East west metroKolkataMetropaper based ticket
Next Article