OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জিটিএ-র শিক্ষক নিয়োগ মামলায় পার্থর নামে এফআইআর রাজ্য শিক্ষা দফতরের

06:00 PM Apr 11, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেই নড়েচড়ে বসল রাজ্য শিক্ষা দফতর। জিটিএ’র শিক্ষক নিয়োগ মামলায় অনিয়মের অভিযোগে বুধবার রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে বিধাননগর উত্তর থানায় জিটিএ-র স্কুলে অভিযোগ জানিয়েছিল। তার ভিত্তিতে দায়ের হয়েছে এফআইআর। সূত্রের খবর, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও এফআইআরে তৃণমূলের ছাত্র পরিষদের নেতা তৃণাঙ্কুর ভট্টাচার্য, জিটিএ নেতা বিনয় তামাংয়েরও নাম রয়েছে।

পাহাড়ে জিটিএ’র আওতাধীন স্কুলগুলিতে নিয়োগের নামে দুর্নীতি হয়েছে অভিযোগ জানিয়ে উত্তর বিধাননগর থানায় এফআইআর দায়েরের আর্জি জানিয়েছেন জণেক অজ্ঞাত পরিচয়ধারী। যদিও বিধাননগর উত্তর থানা ওই আবেদন গ্রহণের বিষয়ে গুরুত্ব দেয়নি বলে অভিযোগ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী। তার পরিপ্রেক্ষিতে চিঠির বিষয়ে অনুসন্ধানের দায়িত্ব আদালত সিবিআইয়ের হাতে তুলে দেয়। যদিও সিঙ্গেল বেঞ্চের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেছে স্কুল শিক্ষা দফতর।

শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে গত বছর তিনেক ধরেই উত্তপ্ত বঙ্গ রাজনীতি। কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই ও ইডি দুর্নীতি মামলায় তদন্তে নেমে রাজ্যের প্রাথমিক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্য-সহ একাধিক উচ্চ পদস্থ আধিকারিক ও রাজনৈতিক নেতাদের গ্রেফতার করেছে। কিন্তু এই প্রথম রাজ্যের শিক্ষা দফতরের তরফে নিয়োগ দুর্নীতি মামলায় এফআইআর দায়ের করা হল।

Tags :
gta-teachers-recruitment-casepartha chatterjee
Next Article