OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গঙ্গার তলায় মেট্রো থাকলে বুঝতে পারবেন যাত্রীরা, কিন্তু কীভাবে

10:54 AM Mar 06, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : দীর্ঘ প্রতীক্ষার অবসান। গঙ্গার তলা দিয়ে চলতে শুরু করবে মেট্রো। তবে আপনি যে গঙ্গার তলায় রয়েছেন, সেটা মেট্রোয় বসেই অনুভব করতে পারবেন। সেইজন্য মেট্রো রেলের তরফ থেকে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

বুধবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের প্রথম জলের তলা দিয়ে মেট্রো টানেলের উদ্বোধন হয়ে গেল। এসপ্লানেড থেকে হাওয়া ময়দান যেতে হলে গঙ্গা পার হতেই হবে। গঙ্গা ৫২০ মিটার দীর্ঘ। গঙ্গা পার হতে লাগবে ৪৬ সেকেন্ড। জানা গিয়েছে, যাত্রীরা যখন মেট্রো করে গঙ্গার তলায় প্রবেশ করবেন, তখন সেই বিষয়টি বোঝানোর জন্য একটি মাছের ছবি দেওয়া হয়েছে। ঠিক যেই সময় গঙ্গার তলায় মেট্রো প্রবেশ করবে, সেই সময় নীল আলো জ্বলে উঠবে।

উল্লেখ্য, এই ইস্ট ওয়েস্ট মেট্রোর একটি অংশের পরিষেবা ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে গিয়েছে। এবার এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো পরিষেবাও চালু হয়ে গেল। ফলে হাওড়া ময়দান থেকে সরাসরি মেট্রো ধরে এসপ্লানেডে আসতে পারবেন যেকোনও যাত্রী। তারপর দক্ষিণেশ্বরগামী মেট্রো ধরে কলকাতার যেকোনও প্রান্তে পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। এসপ্লানেড থেকে হাওড়া ময়দান মেট্রোর পাশাপাশি জোকা থেকে মাঝেরহাট ও নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো পরিষেবাও বুধবার শুরু হয়ে গেল।

Tags :
East west metrokolkata Metrometro service
Next Article