For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসাবে দ্বিশতরান করে রেকর্ড পাতুনের

07:28 PM Feb 09, 2024 IST | Mainak Das
শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসাবে দ্বিশতরান করে রেকর্ড পাতুনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : আফগানিস্তানের বিরুদ্ধে চমকে দেওয়ার মতো পারফরমেন্স শ্রীলঙ্কার। শ্রীলঙ্কার প্রথম ব্যাটসম্যান হিসাবে ওয়ানডে তে দ্বিশতরান করে রেকর্ড গড়লেন পাতুন নিশাঙ্কা। ভেঙে দিলেন সনৎ জয়াসুরিয়ার রেকর্ড। নিশাঙ্কাই বিশ্বের দশম ব্যাটসম্যান যিনি এই রেকর্ড গড়লেন।

Advertisement

এতদিন ওয়ানডেতে শ্রীলঙ্কার ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক ছিলেন সনৎ জয়াসুরিয়া। শ্রীলঙ্কার এই বাঁহাতি ব্যাটসম্যান ১৮৯ রান করে রেকর্ড করেছিলেন। এবার জয়াসুরিয়ার সেই রেকর্ড ভেঙে দিলেন পাতুন। ১৩৯ বলে ২১০ রানে অপরাজিত থাকেন পাতুন। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিমায় পাওয়া যায় পাতুনকে। প্রথম উইকেটে ১৮২ রানের জুটি বাঁধেন পাতুন ও আভিষ্কা। আভিষ্কা আউট হওয়ার পর কুশল মেন্ডিসের সঙ্গে জুটি বাঁধেন পাতুন। দ্বিতীয় উইকেটে দলে দুশোর গণ্ডি টপকে দেন পাতুন। এরপর সাদিরা সামারাবিক্রমাও যোগ্য সঙ্গত করেন। ৩৬ বলে ৪৪ রান করেন সাদিরা। শেষপর্যন্ত ৫০ ওভারে ৩৮১ রান করে শ্রীলঙ্কা।

Advertisement

নিশাঙ্কার আগে ডবল সেঞ্চুরি করেছেন বিশ্বের নয় জন ব্যাটসম্যান। ওয়ানডেতে সবচেয়ে বেশি ডবল সেঞ্চুরি রয়েছে রোহিত শর্মার। তিনটি ডবল সেঞ্চুরি করেন রোহিত শর্মা। এছাড়া সচিন তেণ্ডুলকর, শুভমন গিল, ঈশান কিষান ও বীরেন্দর শেওবাগ একটি করে সেঞ্চুরি করেন। ওয়ানডেতে ডবল সেঞ্চুরি রয়েছে নিউজিল্যান্ডের মার্টিল গাপটিল, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, পাকিস্তানের ফরখ জামান ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের।

Advertisement
Tags :
Advertisement