OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গুলাম নবি আজাদের বিরুদ্ধে লড়ছেন মেহবুবা মুফতি

04:21 PM Apr 07, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ দুয়ারে লোকসভা নির্বাচন। এই আবহে পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) রবিবার প্রকাশ করল প্রার্থী তালিকা। পিডিপি প্রধান মেহবুবা মুফতি অনন্তনাগ-রাজৌরি আসন থেকে গুলাম নবি আজাদের বিরুদ্ধে লড়বেন। অন্যদিকে শ্রীনগর থেকে ওয়াহিদ পারা এবং বারামুল্লা কেন্দ্র থেকে ফৈয়াজ মীরের নাম ঘোষণা করেছে পিডিপি।

কয়েকদিন আগেই পিডিপি'র তরফে  জানান হয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে কাশ্মীর উপত্যকায় একাই তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে৷ INDIA জোটের শরিকদের সঙ্গে একসঙ্গে লড়বে না। রবিবার দলের সংসদীয় বোর্ডের চেয়ারম্যান সরতাজ মাদানি শ্রীনগরে দলের সদর দফতরে এক সাংবাদিক সম্মেলনে প্রার্থী তালিকা ঘোষণা করেন। দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। কাশ্মীর উপত্যকার তিনটি আসনে প্রার্থী দিলেও হিন্দু অধ্যুষিত জম্মুর দুটি আসনে (উধমপুর ও জম্মু) কংগ্রেস প্রার্থীকে সমর্থনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন পিডিপি'র সংসদীয় বোর্ডের চেয়ারম্যান।  

উল্লেখ্য, ২০০৪ ও ২০১৪ সালে অনন্তনাগ থেকে জয়ী হয়েছিলেন মেহবুবা মুফতি। আসন্ন নির্বাচনে তাঁর বিপরীতে রয়েছে ডেমোক্রেটিক প্রগ্রেসিভ আজাদ পার্টির (ডিপিএপি) প্রধান গুলাম নবি আজাদ। আগামী ৭ মে তৃতীয় দফায় অনন্তনাগ-রাজৌরি আসনে ভোটগ্রহণ। ভোট গণনা হবে ৪ জুন।  তবে এই নির্বাচনে কার দখলে থাকে ভূস্বর্গ সেটাই এখন মূল বিষয়।

Tags :
2024 Lok Sabha electionAnantnagGhulam Nabi AzadMehbooba MuftiPDP
Next Article