OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

FIFA CUP 2022: বিশ্বকাপ খেলার স্বপ্ন ভঙ্গ ব্রাজিলের কুতিনহোর

তাঁর জায়গায় ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেতে পারেন  ফ্ল্যামেঙ্গোর মিডফিল্ডার এভারটন রিবেইরো।
02:25 PM Nov 07, 2022 IST | Sundeep

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বকাপ শুরুর মুখেই দুঃসংবাদ ব্রাজিল শিবিরে। অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পাওয়ার কারণে বিশ্বকাপে খেলা হচ্ছে না মিডফিল্ডার ফিলিপ কুতিনহোর। তাঁর জায়গায় ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেতে পারেন  ফ্ল্যামেঙ্গোর মিডফিল্ডার এভারটন রিবেইরো। আজ সোমবারই বিশ্বকাপের জন্য ব্রাজিলের চূড়ান্ত দল ঘোষণা করবেন কোচ তিতে।

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ১৩ দিন বাকি। প্রতিটি অংশগ্রহণকারী দলই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা শুরু করে দিয়েছে। চার বছর আগে ২০১৮ সালে রাশিয়ায় বিশ্বকাপের আসরে ব্রাজিল দলের অন্যতম ভরসা ছিলেন মাঝমাঠের খেলোয়াড় ফিলিপ কুতিনহো। এবার বিশ্বকাপের বাছাইপর্বও শুরু করেছিলেন দুর্দান্তভাবে। যদিও লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যাওয়ার পর থেকেই কুতিনহোর পারফরমেন্সের রেখচিত্র নিম্নমুখী। বার্সা থেকে বায়ার্ন মিউনিখ ঘুরে বর্তমানে অ্যাস্টন ভিলায় খেলেছেন।  এবার বিশ্বকাপের বাছাইপর্বও শুরু করেছিলেন ভালোভাবে। তবে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যাওয়ার পর থেকেই কুতিনহোর ফর্মহীনতার শুরু। তারপর বার্সা থেকেই ধারে বায়ার্ন মিউনিখ আর আস্টন ভিলায় খেলেছেন।

তবে ক্লাবের হয়ে ভাল না খেলতে পারলেও বিশ্বকাপের আসরে কুতিনহো ঝলসে উঠতে পারেন বলে মনে করছিলেন ফুটবল পণ্ডিতরা। নিজেকে সেইভাবে তৈরিও করেছিলেন। কিন্তু আচমকাই চোট সব হিসেব-নিকেশ ওলট-পালট করে দিল।

অনুশীলনের সময়ে ঊরুর পেশিতে মারাত্মক চোট পাওয়া কুতিনহোর বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই বলে মনে করছেন অ্যাস্টন ভিলার কোচ উনাই ইমেরি সাংবাদিকদের জানিয়েছেন, ‘কুতিনহোর বড় দরনের চোট পেয়েছে। জানি না, কত দিন মাঠের বাইরে থাকতে হবে। তবে বিশ্বকাপ খেলার কোনও সম্ভাবনাই নেই। কেননা, দু’মাস মাঠে নামা সম্ভব হবে না ব্রাজিলিয়ান মিডফিল্ডারের।’

Tags :
Brazillian Mid FeilderFIFA WORLD CUP2022Philippe Coutinho
Next Article