OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজস্থান থেকে উদ্ধার সংসদ হামলার অভিযুক্তদের পোড়া ফোনের যন্ত্রাংশ

01:24 PM Dec 17, 2023 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ উদ্ধার হল  সংসদের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় প্রধান অভিযুক্ত ললিত ঝার ধ্বংস করা মোবাইল ফোনের কিছু অংশ। রবিবার রাজস্থান থেকে উদ্ধার করেছে দিল্লি পুলিশ। জানা গিয়েছে, সমস্ত ফোনই পুড়ে যাওয়া অবস্থায় পাওয়া গিয়েছে। লোকসভার নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার মাস্টারমাইন্ড ললিত ঝা সমস্ত অভিযুক্তের ফোন নষ্ট করে দিয়েছে। দিল্লি পুলিশ এখনও ললিত ঝার ফোন উদ্ধার করতে পারেনি। সংসদে নিরাপত্তা ভঙ্গের খবর যাতে অভিযুক্তরা পুলিশকে দিতে না পারে সেইজন্যই তাদের ফোনগুলিকে পুড়িয়ে দেয় ললিত ঝা। তবে মজার বিষয় হল শনিবার রাজস্থানের নাগৌর থেকে মহেশ কুমাওয়াতকে গ্রেফতার করার পরেই রবিবার পুড়ে যাওয়া ফোনগুলি উদ্ধার করে পুলিশ। সংসদ হামলায় এখনও পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করেছে দিল্লির পুলিশ। তদন্তে জানা গিয়েছে, অভিযুক্তরা কর্ণাটক, মহারাষ্ট্র, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ ও বিহারের বিভিন্ন রাজ্যের বাসিন্দা।

গত ১৬ ডিসেম্বর বুধবার দুপুরে আচমকাই সংসদ চলাকালীন লোকসভার দর্শক গ্যালারি থেকে ঝাঁপিয়ে সাংসদদের বসার আসনে পৌঁছে যান ডি মনোরঞ্জন ও সাগর শর্মা নামে দুই যুবক। দুজনেই কর্নাটকের মহীশূরের বিজেপি সাংসদ প্রতাপ সিমহার ইস্যু করা দর্শক পাস নিয়ে লোকসভায় ঢুকেছিলেন। সাংসদ আসনে পৌঁছে যাওয়ার পরেই মনোরঞ্জন ও সাগর সাংসদদের লক্ষ্য করে রং বোমা ছুড়তে থাকেন। প্রথমে খানিকটা হতচকিত হয়ে পড়লেও সম্বি‍ত্‍ ফিরে পাওয়ার পরে দুজনকেই পাকড়াও করেন সাংসদরা। তাদের নিরাপত্তা রক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

মনোরঞ্জন এবং সাগর যখন লোকসভার ভিতরে রং বোমা ছুড়ছিলেন তখন সংসদ ভবনের বাইরে 'তানাশাহি নেহি চলেগা' বলে শ্লোগান দিয়ে হুলুস্থুলু বাঁধিয়ে দেন নীলম ও আনমোল নামে আরও দুই যুবক-যুবতী। তাদেরও গ্রেফতার করা। চার জনকে জেরা করেই পুলিশ জানতে পারে সংসদ হানার মূল পরিকল্পনাকারী বিহারের বাসিন্দা ললিত ঝা। তাকে ধরতে হন্য হয়ে ঝাঁপিয়েছিল দিল্লি পুলিশ। গত বৃহস্পতিবার রাতে দিল্লির কর্তব্যপথ থানায় আত্মসমর্পণ করেন ললিত। পাঁচ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ আইনে বা ইউএপিএ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

Tags :
Parliament security breachphone partsPolicerajasthan
Next Article