OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গাজার হাসপাতাল চত্বরে লাশের স্তুপ, খুবলে খাচ্ছে কুকুর

12:18 PM Nov 14, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

আন্তর্জাতিক ডেক্সঃ ইজরায়েলি হামলায় গাজা উপত্যকার চারপাশে ছড়িয়ে মৃতদেহের স্তূপ। মঙ্গলবার গাজার চিকিৎসকরা জানিয়েছেন, গাজা উপত্যকার বৃহত্তম আল-শিফা হাসপাতালের ভেতরে ও আশপাশে মৃতদেহ স্তূপ হয়ে পচতে শুরু হয়েছে। হামাস শাসিত  গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক ডা. মারওয়ান আল-বারশ জানিয়েছে,’ বর্তমানে মৃত দেহগুলি স্তূপ করে রাখা হয়েছে ।  জ্বালানির অভাবে সেই দেহগুলির দাহ কোঁড়া সম্ভব হয়নি। হাসপাতালের মর্গের অবস্থা আরও খারাপ।‘  বর্তমানে ইজরায়েলি বাহিনি বিদ্যুৎ - এর জেনারেটরগুলো লক্ষ্য করে  হামলা চালাচ্ছে।

এই হামলার জেরে হাসপাতালগুলি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে মৃতদেহগুলোতে পচন ধরেছে।  গাজার প্রশাসনের তরফ থেকে জানান হয়েছে, বর্তমানে তাঁরা মৃত দেহগুলিকে দাহ করার জন্য ইজরায়েলি বাহিনীর সঙ্গে যোগাযোগ করছে।  যাতে হাসপাতালের ভেতরে মৃতদেহ  দাহ করার অনুমতি দেওয়া হয়। পাশাপাশি গাজার প্রশাসন জানান,  কেউ হাসপাতাল থেকে বের হওয়ার চেষ্টা করলে তাকে সরাসরি গুলি করচ্ছে ইজরায়েল বাহিনী । তবে ইসরায়েল দাবি করেছে, আল-শিফার হাসপাতালের  নিচে হামাসের একটি কমান্ড সেন্টার রয়েছে। তাই তাঁরা কাউকে ওই হাসপাতাল থেকে বের হতে দিচ্ছেন না। তবে ইজরায়েল বাহিনীর এই দাবি অস্বীকার করেছে গাজার প্রশাসন।

বর্তমানে  আল-শিফার হাসপাতালের ৩৯ জন শিশুর  মধ্যে তিনটি শিশু মারা গেছে। জানা গিয়েছে , ইজরায়েলি হামলার জেরে গাজায় জ্বালানির কেন্দ্রগুলি শুকিয়ে গেছে। প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলের ওপর হামাস  হামলায় প্রাণ হারিয়েছে প্রায় ১,২০০ জন সাধারণ মানুষ। পাশাপাশি গাজায় ইজরায়েলি হামলায় ১১ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে, যাদের অধিকাংশই সাধারণ মানুষ এবং শিশু। কবে  থামবে এই যুদ্ধ সেই দিকেই তাকিয়ে আছে বিশ্বে রাজনৈতিক মহল।

Tags :
Death.GazaHospital.isreal
Next Article