For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্লাস্টিক মুক্ত গঙ্গাসাগর মেলা করতে পথে নামল জেলা প্রশাসন

09:05 PM Jan 13, 2024 IST | Subrata Roy
প্লাস্টিক মুক্ত গঙ্গাসাগর মেলা করতে পথে নামল জেলা প্রশাসন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, গঙ্গাসাগর: ৮ জানুয়ারি, ২০২৩ থেকে শুরু হল গঙ্গাসাগর মেলা। এই মেলাকে কেন্দ্র করে এখন সাগরে লাখো লাখো পুণ্যার্থীদের সমাবেশ। ১৭ জানুয়ারি অবধি এই মেলা চলবে। চলতি মাসেই গঙ্গাসাগর মেলা নিয়ে নবান্ন(Nabanna) সভাঘরে উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য প্রশাসন সূত্রে খবর, গঙ্গাসাগর মেলাকে পরিবেশ বান্ধব মেলা করতে বদ্ধপরিকর জেলা প্রশাসন। শনিবার দক্ষিন ২৪ পরগনার জেলা জেলাশাসক(DM) সুমিত গুপ্ত , সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা মেলা প্রাঙ্গণে উপস্থিত ছিলেন।

Advertisement

এছাড়াও উপস্থিত ছিলেন গঙ্গাসাগর বকখালি ডেভেলপমেন্ট অথোরিটির আধিকারিকেরা সহ একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন ।সমুদ্র সৈকত পরিষ্কার পরিচ্ছন্ন ও প্লাস্টিক মুক্ত করার জন্য উদ্যোগ নেন তারা। দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসক সুমিত গুপ্তা(Sumit Gupta) জানান, গঙ্গাসাগর মেলাকে সম্পূর্ণ প্লাস্টিক মুক্ত করার লক্ষ্যে একাধিক পদক্ষেপ জেলা প্রশাসনের তরফ থেকে নেওয়া হয়েছে। ১০জানুয়ারি গঙ্গাসাগর মেলাকে পরিচ্ছন্ন ও প্লাস্টিক মুক্ত করার জন্য রান ফর গ্রিন গঙ্গাসাগর(Green Gangasagar) করার লক্ষ্যে আমরা একটি দৌড়ে আয়োজন করেছিলাম।

Advertisement

শনিবার সকাল থেকে গঙ্গাসাগর মেলাকে(Gangasagar Fair) প্লাস্টিক মুক্ত মেলা করার লক্ষ্যে প্রচার চালানো হয়। একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে প্লাস্টিক মুক্ত মেলা করার লক্ষ্যে। গঙ্গাসাগর মেলাতে যে সকল ব্যবসায়ীরা এসেছেন তাদের প্লাস্টিকের ব্যাগের পরিবর্তে কাগজের ব্যাগ জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement
Tags :
Advertisement