OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

উল্টোবাল্টা রং নয়, প্রাকৃতিক রঙ দিয়ে এবার দোল খেলুন

যেমন প্রাকৃতিক রঙ ব্যবহার করতে পারেন। তাতে চোখ ভালো থাকবে। হার্বাল রঙ দিয়ে দোল খেলুন। যা বানাবেন হলুদ ও ফুলের নির্যাস দিয়ে। এতে অ্যালার্জি হবে না। কোনও সংক্রমণ হবে না।
07:31 PM Mar 20, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: দোল উৎসব আগামী ২৫ মার্চ। হাতেগোনা মাত্র কয়েকটা দিন বাকি। এদিন ছোট থেকে বড় সকলেই মেতে ওঠেন রঙের খেলায়। তবে এখন অনেকেই পরিবেশ বান্ধব আবির খেলায় বিশ্বাসী। এদিন অনেকেই বাড়ি সুন্দর করে সাজিয়ে নানান অনুষ্ঠানের আয়োজন করেন। দোল পূর্ণিমার দিন অত্যন্ত শুভ। সারা দেশে রঙের উৎসবের আয়োজন নাম হোলি। দোল পূর্ণিমায় ভগবান কৃষ্ণ ও রাধারানির বিশেষ পুজো করা হয়। হোলির আগের দিন হোলিকা দহন পালন করে সবাই।

দোলের দিন সবাই সৌন্দর্য ভুলে আবির মাখানোর খেলায় মেতে ওঠেন। কিন্তু এই সময় অবশ্যই নিজের ত্বকের উপর কিছু খেয়াল রাখতে হবে। কারণ দোলের রং অনেক সময় ত্বকের খুব ক্ষতি করে দেয়। সেই সঙ্গে পরিবেশেরও নানান ক্ষতি করে। তাই পরিবেশবান্ধব দোল উদযাপন করুন। যাতে আপনার পরিবেশের পাশাপাশি আপনার ত্বকও ভালো থাকবে।

যেমন প্রাকৃতিক রঙ ব্যবহার করতে পারেন। তাতে চোখ ভালো থাকবে। হার্বাল রঙ দিয়ে দোল খেলুন। যা বানাবেন হলুদ ও ফুলের নির্যাস দিয়ে। এতে অ্যালার্জি হবে না। কোনও সংক্রমণ হবে না। অনেকেই ফিচকিরি দিয়ে দোল খেলেন। তবে যা একদমই ভালো নয়। এতে জলের অপচয় হয়। শুকনো হোলি খেলুন। ফুলের পাপড়ি দিয়ে দোল খেলতে পারেন। প্লাস্টিক ব্যবহার করা বর্জন করুন। তেল রঙ দিয়ে কখনোই দোল খেলবেন না। এটি আপনার ত্বকের জন্য একদমই ভালো নয়। এটি আপ্নার ত্বকের ক্ষতি করতে পারে। রাস্তায় কুকুরদের গায়ে রঙ দেবেন না এবং তাদের অযথায় ভয় দেখাবেন না।

Tags :
Holi 2024
Next Article