For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচনী সভার নিরিখে ডাবল সেঞ্চুরি মোদির, রাহুল কত সভায় ভাষণ দিলেন?

07:17 PM May 30, 2024 IST | Sundeep
নির্বাচনী সভার নিরিখে ডাবল সেঞ্চুরি মোদির  রাহুল কত সভায় ভাষণ দিলেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: অষ্টাদশ লোকসভা নির্বাচনের ভোট প্রচারে যবনিকাপাত ঘটেছে বৃহস্পতিবার বিকেলে। সপ্তম তথা শেষ দফার প্রচার শেষ হয়েছে বিকেল পাঁচটায়। আগামী ১ জুন শেষ দফায় আট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৭ আসনে ভোটের মাধ্যমে শেষ হবে এবারের নির্বাচন পর্ব। অষ্টাদশ লোকসভা নির্বাচনে রোড শো আর সভা করার ক্ষেত্রে সবাইকে টেক্কা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনেক পিছিয়ে রাহুল গান্ধি।

Advertisement

গত ৭৫ দিন ধরে চলেছে লোকসভা ভোটের প্রচার। আর ওই প্রচার পর্বে বিজেপি এবং এনডিএ জোটের শরিক দলের প্রার্থীদের হয়ে ২০৬টি সভা ও রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাঁচ বছর আগে ২০১৯ সালের লোকসভা ভোটে ১৪৫টি সভা ও রোড শো করেছিলেন তিনি। অর্থা‍ৎ চলতি লোকসভা ভোটে লড়াই কতটা কঠিন তা মোদির রোড শো আর সভার পরিসংখ্যানেই স্পষ্ট। বিজেপির বাকি দুই তারকা প্রচারক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জগ‍ৎ প্রকাশ নাড্ডা সভা ও রোড শো করার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর চেয়ে কয়েক যোজন পিছিয়ে। অমিত শাহ ১১৫টি সভা করেছেন। সেই সঙ্গে ১৮টি রোড শো করেছেন। আর জেপি নাড্ডা দলীয় প্রার্থীদের হয়ে ৮৭টি সভা করেছেন।

Advertisement

চলতি লোকসভা ভোটে বিজেপির প্রধান প্রতিপক্ষ কংগ্রেসের অন্যতম তারকা প্রচারক ছিলেন রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি। যদিও উত্তরপ্রদেশের রায়বরেলি ও অমেথি আসন দখলে মাঝে অনেকদিন ভিন রাজ্যে ভোট প্রচারে যেতে পারেননি রাজীব তনয়া। তবুও পরিসংখ্যান বলছে, দাদা রাহুলের চেয়ে বেশি সভা করেছেন প্রিয়াঙ্কা। প্রচার পর্বে দল ও ইন্ডিয়া জোটের প্রার্থীদের হয়ে তিনি ১৪০টির বেশি রোড শো-সভা করেছেন। তাছাড়া বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে ১০০-র বেশি কথোপকথনে অংশ নিয়েছেন, সাক্ষা‍ৎকার দিয়েছেন। অন্যদিকে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি ১০৭টি সভা ও রোড শো করেছেন। দলের অস্তিত্ব রক্ষার ভোটে চরকি খেয়ে ছুটে বেড়িয়েছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি ১০০-র বেশি সভা করার পাশাপাশি ২০টি সাংবাদিক সম্মেলন করেছেন এবং ৫০টি সংবাদমাধ্যমকে সাক্ষা‍ৎকার দিয়েছেন। ইন্ডিয়া জোটের অন্যতম শরিক অখিলেশ যাদব ৬৯টি সভার পাশাপাশি ৪টি রোড শো করেছেন।

Advertisement
Tags :
Advertisement