For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আগামী শনিবার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন মোদি

01:23 PM Jun 05, 2024 IST | Mainak Das
আগামী শনিবার প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে পারেন মোদি
Advertisement

নিজস্ব প্রতিনিধি : সম্ভবত আগামী শনিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেবেন নরেন্দ্র মোদি। সূত্র মারফত এই খবরই জানা গিয়েছে। এবারে বিজেপিকে শরিক দলের সঙ্গে আলোচনা করেই সরকার চালাতে হবে।

Advertisement

মঙ্গলবার লোকসভা ভোটের ফল প্রকাশের পর বুধবার পদত্যাগপত্র জমা  গত মন্ত্রিসভার সদস্যরা তাঁদের পদত্যাগ পত্র জমা দিয়েছেন। অষ্টাদশ লোকসভা নির্বাচনে সরকার গঠনের জন্য একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। ২৪০টি আসনে জয়লাভ করেছে গেরুয়া শিবির। সরকার গঠন করতে গেলে বিজেপিকে শরিক দলের সাহায্য প্রয়োজন। এই পরিস্থিতিতে আগামী শনিবার প্রধানমন্ত্রীর পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। এদিনই এনডিএ-এর তরফে জোট শরিকদের নিয়ে একটি বৈঠক ডাকা হয়েছে। প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের আগে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Advertisement

এবারে এনডিএ শরিকদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করতে চলেছে তেলুগু দেশম পার্টি ও জেডিইউ। এই দুটি দলের মোট ২৮টি আসন রয়েছে। পরবর্তী কেন্দ্রীয় মন্ত্রিসভায় এই দুটি দলের সদস্যরা যে বেশকিছু গুরুত্বপূর্ণ মন্ত্রক পেতে চলেছেন, তা বলার অপেক্ষা রাখে না। এই দুটি শরিক দল ছাড়াও আরও অনেক ছোট ছোট দল রয়েছে যাদের স্থান কেন্দ্রীয় মন্ত্রিসভায় হতে পারে বলে মনে করা হচ্ছে। এখন নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় মন্ত্রিসভায় কারা জায়গা করে নেবেন, এখন সেটাই দেখার।

Advertisement
Tags :
Advertisement