For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নববর্ষে বাড়িতে চটজলদি বানিয়ে ফেলুন চিংড়ির এই রেসিপি

06:45 PM Apr 13, 2024 IST | Srijita Mallick
নববর্ষে বাড়িতে চটজলদি বানিয়ে ফেলুন চিংড়ির এই রেসিপি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ রাত পোহালেই বাংলায় নতুন বছর। প্রতিটি ঘরে শুরু হয়েছে প্রস্তুতি। তাই ভোজন রসিক বাঙালির বাড়িতে হবে এলাহি খানাপিনার আয়োজন। আর এই দিনেই যদি পাতে পড়ে চিংড়ি।  তাহলে তো একথায় জমে যাবে দুপুরের খাবার। তাই বছরের প্রথম দিনে চটজলদি বানিয়ে ফেলুন নারকেল –চিংড়ি।

Advertisement

কি ভাবে বানাবেন এই রেসিপি ?

Advertisement

উপকরণ – এই রান্নাটি করতে লাগবে বাগদা চিংড়ি (৫০০ গ্রাম) , নারকেল দুধ, নারকেল মালাই, নুন, চিনি, নারকেল বাটা,  তেজপাতা, ছোট এলাচ, হলুদ, ঘি, ডাব, আদা-রসুন বাটা, পেঁয়াজ বাটা।

পদ্ধতি- প্রথমে চিংড়ি মাছের খোসা ছাড়িয়ে ধুয়ে নিন। নুন ও হলুদ মাখিয়ে রাখুন। অন্যদিকে একটা নারকেল  নিয়ে সেটা ভালভাবে কুড়িয়ে নিয়ে। এ বার কড়াইয়ে ঘি গরম করে তাতে এলাচ দিতে হবে। এরপর এতে চিংড়ি মাছগুলি দিয়ে দিন। চিংড়ি মাছগুলি কড়াইয়ে নাড়াচাড়া করুন।  হালকা করে ভেজে একটি পাত্রে তুলে রাখুন। তারপর কড়াইতে পেঁয়াজ বাটা, আদা-রসুন বাটা  ভাল করে ভেজে নিন। এবার তাতে দিয়ে দিন ভেজে রাখা চিংড়ি। তারপর নারকেল দুধ, নারকেল বাটা দিয়ে ভাল করে ফুটতে দিতে হবে। এরপর মিশিয়ে দিন নারকেল মালাই এবং চিনি দিয়ে  নেড়েচেড়ে নামিয়ে নিন। ব্যাস তাহলেই তৈরি হয়ে যাবে নারকেল –চিংড়ি।

Advertisement
Tags :
Advertisement