For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নির্বাচনী আধিকারিকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক পুলিশের বিশেষ পর্যবেক্ষকের

06:43 PM Apr 09, 2024 IST | Subrata Roy
নির্বাচনী আধিকারিকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক পুলিশের বিশেষ পর্যবেক্ষকের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক করলেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনীল কুমার শর্মা। কমিশন সূত্রে খবর, প্রথম দফা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয় মঙ্গলবারের এই বৈঠকে। মঙ্গলবার দুপুর বারোটা কুড়ি নাগাদ মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে যান পুলিশের বিশেষ পর্যবেক্ষক। এরপর প্রায় পঁয়তাল্লিশ মিনিট বৈঠক করেন তিনি। কমিশন সূত্রে খবর, প্রথম দফা নির্বাচনে যে তিনটি লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে সেই তিনটি কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জানতে চান তিনি। মঙ্গলবার বিকেলে উত্তরবঙ্গে যান অনিল কুমার শর্মা(Anil Kumar Sharma) ।

Advertisement

প্রথম দফা নির্বাচনের আগে কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখতে। অন্যদিকে, অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী জানান,লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার জন্য দার্জিলিং ১৪, রায়গঞ্জ ১৪, বালুরঘাট ১৩টি মনোনয়নপত্র জমা পড়েছে। প্রথম দফা নির্বাচনে কোচবিহার এবং আলিপুরদুয়ার ,জলপাইগুড়ি তাফিসিলি জাতি এবং উপজাতি সংখ্যা জানান তিনি। ৪৫ ঊর্ধ্বে ভোটের দের সংখ্যা এবং তৃতীয় লিঙ্গের ভোটের দের সংখ্যা জানান তিনি। অনিল কুমার শর্মা বৈঠক করেন ।তিনি প্রথম পর্যায় নির্বাচনের নিরাপত্তা নিয়ে আলোচনা করেন। তিনি তিন দিনের জেলার সফরে গেছেন। সেখানে তিনি বৈঠক করবেন। এছাড়া মালদা, জঙ্গিপুর ব মুর্শিদাবাদ, রানাঘাট, বর্ধমান পূর্ব,বর্ধমান- দুর্গাপুর সহ বীরভূম জেলা সাধারণ অবজারভারদের নামের তালিকা পাশাপাশি পুলিশ অবজারভার দের নামের তালিকা বিষয়ে জানান অরিন্দম নিয়োগী(Arindam Niyogi।

Advertisement

নির্বাচনী আচরণ বিধি নিয়ে নিষ্পত্তি এবং সি ভিজিল নিষ্পত্তির পরিসংখ্যান দেন তিনি। রাজ্য পুলিশ এখনো পর্যন্ত ২৮৯ টি পিস্তল ,সহ বোমা এবং গুলি উদ্ধার করে। রাজ্য পুলিশ ৩২ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করেছে। এছাড়া অন্য এজেন্সি টাকা উদ্ধার করেছে বহু পরিমাণ । ২০৩ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে বলে জানান তিনি। ২৬১৫ টি আবেদন রাজনীতিক দলের পক্ষ থেকে সুবিধা পোর্টালে আবেদন জমা পড়েছে। হেলিকপ্টার এবং হেলিপ্যাড জন্য ১২৭ টি আবেদন পড়েছে। এছাড়া সভা সমাবেশ মিটিং মিছিল স্ট্রিট কর্ণার নিয়ে আবেদন জমা পড়েছে। মঙ্গলবারের বৈঠকে পুলিশ অবজারভার বৈঠকে আমাদের সঙ্গে যা জানার আছে সেটা জেনেছেন।বাকি উত্তরবঙ্গে(North Bengal) গিয়ে দেখবেন অনিল কুমার শর্মা। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে কমিটি নিয়ে সিদ্ধান্ত নেবেন। কোচবিহারের ঝড় কবলিত এলাকায় সাধারণ মানুষ কি ভাবে ভোট দেবেন। সেটা নিয়েও তিনি দীর্ঘ আলোচনা করেন তিনি।

Advertisement
Tags :
Advertisement