OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অকালেই চিরঘুমের দেশে 'হিটলার দিদি' খ্যাত অভিনেতা ঋতুরাজ সিং

হোস্টিং দক্ষতার বাইরেও, ঋতুরাজ সিং বিভিন্ন মাধ্যমে একজন অভিনেতা হিসাবে তার বহুমুখী প্রতিভা প্রদর্শন করেছেন। তাঁর প্রতিভা শুধুমাত্র ছোট পর্দায় ছাপ ফেলেনি, তার বর্ণাঢ্য ক্যারিয়ার জুড়ে রয়েছে অসংখ্য সিরিয়াল, চলচ্চিত্র এবং ওটিটি শো
10:59 AM Feb 20, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: নতুন বছরের শুরু থেকেই বলিউডে মৃত্যুর একেবারে লাইন পড়ে গিয়েছে। দিন কয়েক আগেই অটোইমিউন বিরল রোগে আক্রান্ত হয়ে মাত্র ১৯ বছরে মারা গিয়েছেন সুপারস্টার আমির খানের 'দঙ্গল' ছবির তরুণ অভিনেত্রী সুহানি ভাটনগর। তাঁর মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ফের শোকের ছায়া বলিউডে। মারা গেলেন বলিউডের স্বনামধন্য অভিনেতা ঋতুরাজ সিং। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৯ বছর। যিনি শুধু অভিনেতা নন, বিভিন্ন টেলিভিশন শোয়ে সঞ্চালনার জন্যেও বিখ্যাত ছিলেন মঙ্গলবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন প্রখ্যাত অভিনেতা। মুম্বইয়ের লোখান্ডওয়ালা এলাকায় তাঁর নিজ বাসভবনেই হার্ট অ্যাটাকের সম্মুখীন হন অভিনেতা।

১৯৯০ দশকে ভারতীয় টেলিভিশন মহলের একজন উল্লেখযোগ্য অভিনেতা ছিলেন ঋতুরাজ সিং। তিনি জি টিভির রিয়েলিটি গেম শো "টোল মল কে বোল" এর হোস্ট হিসাবে বেশি বিখ্যাত পরিচিতি অর্জন করেন। তাঁর চিত্তাকর্ষক ব্যক্তিত্ব এবং স্নেহপূর্ণ আচরণ গোটা দেশের শ্রোতাদের কাছে তাঁকে প্রিয় করে তুলেছিল, এবং বিনোদন শিল্পেও তিনি নিজের বিশেষ ছাপ তৈরি করেছেন। হোস্টিং দক্ষতার বাইরেও, ঋতুরাজ সিং বিভিন্ন মাধ্যমে একজন অভিনেতা হিসাবে তার বহুমুখী প্রতিভা প্রদর্শন করেছেন। তাঁর প্রতিভা শুধুমাত্র ছোট পর্দায় ছাপ ফেলেনি, তার বর্ণাঢ্য ক্যারিয়ার জুড়ে রয়েছে অসংখ্য সিরিয়াল, চলচ্চিত্র এবং ওটিটি শো। তাঁর উল্লেখযোগ্য টেলিভিশন শোগুলির মধ্যে অত্যন্ত জনপ্রিয় ছিল, "বনেগি আপনি বাত", যা ১৯৯৩ সালে জি টিভিতে সম্প্রচারিত হয়েছিল, যা ইন্ডাস্ট্রিতে বহুমুখী এবং দক্ষ অভিনেতা হিসাবে তাঁর অবস্থানকে আরও দৃঢ় করেছিল।

পুরো কর্মজীবনে, ঋতুরাজ সিং ভারতীয় টেলিভিশনে বিভিন্ন সিরিয়ালে দুর্দান্ত অভিনয় করেছেন। তাঁর অভিনীত সিরিয়ালগুলির মধ্যে উল্লেখযোগ্য ছিল, "হিটলার দিদি," "জ্যোতি," "শপথ," "আদালত," "আহত," "দিয়া অর বাতি হাম" "ওয়ারিয়র হাই," এবং "লাডো 2", একাধিক সিরিয়ালে তিনি তাঁর অভিনয়ের মাধ্যমে দর্শকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন। অভিনয়ের জন্য একটি সহজাত আবেগ নিয়ে জন্মগ্রহণকারী, ঋতুরাজ সিং নিজের অটল সংকল্পের সঙ্গে বিনোদন শিল্পে তাঁর যাত্রা শুরু করেছিলেন। বছরের পর বছর ধরে, তিনি তাঁর নৈপুণ্যকে সম্মানিত করেছিলেন এবং নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন বলিউড ইন্ডাস্ট্রিতে। ধীরে ধীরে ভারতীয় টেলিভিশন জগতের একজন সম্মানিত ব্যক্তিত্ব হয়ে ওঠেন ঋতুরাজ সিং। কার্যত তাঁর মৃত্যু শিল্পজগতের এক বিশাল ক্ষতি। ঋতুরাজ সিং ভারতীয় টেলিভিশনে তার স্মরণীয় অভিনয় এবং অবদানের মাধ্যমে বেঁচে থাকবে।

Tags :
rituraj singh
Next Article