OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ক্যান্সার আক্রান্ত ‘বাবা’ চার্লসকে দেখতে লন্ডনে যাচ্ছেন প্রিন্স হ্যারি

03:02 PM Feb 06, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: দুজনের সম্পর্ক তলানিতে। বাবা চার্লসের উপরে অভিমান করেই বাকিংহাম রাজপ্রাসাদ ছেড়ে স্ত্রী মেগান মর্কেলকে নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে আস্তানা গেড়েছেন রাজপুত্র হ্যারি। এবার বাবার ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর পেয়েই আমেরিকা থেকে লন্ডনে ছুটে আসছেন তিনি। সোমবারই বাবা চার্লসের সঙ্গে ফোনে কথা বলেছেন ছোট রাজপুত্র হ্যারি। আর ওই ব্যক্তিগত আলাপচারিতার সময়েই বাবাকে দেখতে লন্ডনে আসার কথা জানিয়েছেন।

গতকাল সোমবারই বাকিংহাম রাজপ্রাসাদের পক্ষ থেকে রাজা চার্লসের ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছে। তবে তিনি কী ধরনের ক্যানসারে আক্রান্ত, ক্যানসার কোন পর্যায়ে রয়েছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। রাজপ্রাসাদের পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, রাজা চার্লস বর্তমানে সুস্থ রয়েছেন এবং শিগগিরই কাজে ফিরবেন তিনি। তবে ব্যবসা এবং প্রাতিষ্ঠানিক বিষয়ে দায়িত্ব পালন করলেও আপাতত জনগণের সঙ্গে সম্পৃক্ত দায়িত্ব পালন করবেন না।

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ২০২২ সালের ৮ সেপ্টেম্বর ব্রিটেনের রাজা হিসাবে অভিষেক হয় চার্লসের। সম্প্রতি প্রোটেস্টের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। হাসপাতালে ভর্তি থাকাকালীনই শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সময়ে ক্যান্সার শনাক্ত হয়। রাজা চার্লসের ক্যান্সার  আক্রান্তের খবর ছড়িয়ে পড়তেই অনেকে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। বেশ কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধানের পক্ষ থেকে ইতিমধ্যেই চার্লসের দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠানো হয়েছে।

 

Tags :
King CharlesPrince Harry to Meet King Charles
Next Article