For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বকেয়া টাকা না মেলায় ভোটে বাস - মিনিবাস না দেওয়ার হুমকি মালিকদের

06:05 PM Apr 03, 2024 IST | Subrata Roy
বকেয়া টাকা না মেলায় ভোটে বাস   মিনিবাস না দেওয়ার হুমকি মালিকদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: পঞ্চায়েত ভোটের বকেয়া টাকা না পেলে লোকসভা নির্বাচনে রাজ্যে ভোটের কাজে বেসরকারি বাস ও মিনিবাস পরিষেবা না দেওয়ার হুমকি গণপরিবহণ বাঁচাও কমিটির(GanaParibahan Bachao Comittee)।রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে বুধবার চিঠি দিয়ে ভোটের কাজে ব্যবহৃত বেসরকারি বাস ও মিনিবাসের বরাদ্দ বাড়ানোর দাবি জানিয়েছেন এই সংগঠনের প্রতিনিধিরা।ইতিমধ্যেই বাস ভাড়া ১০% বাড়ানো হয়েছে কমিশনের তরফে।কিন্তু তাতে সন্তুষ্ট নন গণপরিবহন বাঁচাও কমিটি।তাঁদের দাবি প্রার্থীদের বরাদ্দ বেড়েছে, ভোটের আনুষঙ্গিক খরচ বেড়েছে। কিন্তু পরিবহণ ক্ষেত্রে প্রয়োজন অনুযায়ী বরাদ্দ বাড়ানো হয়নি। অন্যদিকে, অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী (Arindam Niyogi)বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান,দ্বিতীয় পর্যায় মনোয়ন পত্র জমা পড়েছে দার্জিলিং ৮, বালুরঘাট ৩, রায়গঞ্জ ৯, ।

Advertisement

আগামী ৫ এপ্রিল শুক্রবার থেকে হোম ভোটিং চালু হচ্ছে। যারা ৮৫ বছরের ঊর্ধ্বে এবং যারা শারীরিক ভাবে অক্ষম রয়েছেন তারা আবেদন করলে এই সুযোগ পাবেন। মোট ১১৯৯৭ জন প্রথম দফার জন্য ভোট দিতে পারবেন। সিল করার ব্যালট পেপারে(Ballet Paper) থাকবে। বিশেষ সাধারণ অবজারভার বৃহস্পতিবার থেকে নিজের দফতরে উপস্থিত থাকবেন। আদর্শ আচরণ বিধি লঙ্ঘন , সি ভিজিল মাধ্যমে অভিযোগ জমা পড়েছে মোট ২০২৯টি । নাকা চেকিং চলছে ৭২৮ টি পয়েন্টে। ফ্লায়িং স্কোয়াড ৯৬৬ , স্টাটিকস সার্ভিলেন্স ২১৯ টি রয়েছে। টাকা সহ মোট ১৭৯ কোটি টাকা আনুমানিক বাজেয়াপ্ত হয়েছে বুধবার পর্যন্ত। গত ২ এপ্রিল নদিয়া জেলায় বিএসএফ এবং আর পি এফ যৌথ উদ্যোগে বিপুল পরিমাণ মূল্যের ১ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার টাকা গোল্ড বিস্কিট এবং গোল্ড বার উদ্ধার হয়েছে। জাতীয় নির্বাচন কমিশন একটা নির্দেশিকা জারি করা হয়েছে ।তামিলনাড়ুতে পর্যটকদের থেকে টাকা উদ্ধার হয়েছে।

Advertisement

তারপরে জটিলতা তৈরি হয়। তার পরে সিদ্ধান্ত হয়েছে যে ২৪ ঘণ্টার মধ্যে এই ধরনের অভিযোগের নিষ্পত্তি করা হবে। নথি ছাড়া ৫০ হাজার টাকা প্রার্থীরা বহন করতে পারবে। প্রত্যেক জেলাতে ভোটেরদের ভোট মুখী করতে প্রচুর ব্যাবস্থা নেওয়া হচ্ছে। যেখানে যেখানে ভোট দের সংখ্যা কমে যাচ্ছে সেই সব জায়গায় সচেতনতা চালানো হচ্ছে। মেট্রো স্টেশনের কিয়স্ক থেকে প্রচার চালানো হচ্ছে। মনোয়ন পত্র জমা দেওয়ার জন্য স্বশরীরে প্রার্থীকে থাকতে হবে ।আর যদি না থাকতে পারেন তখন তার প্রপোজারের মাধ্যমে তিনি তার মনোয়নপত্র জমা দিতে পারবেন বলে জানান অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী।

Advertisement
Tags :
Advertisement