OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বেআইনি মুদ্রা পাচার মামলায় ভিভোর বিরুদ্ধে চার্জশিট দাখিল ইডির

12:38 PM Dec 07, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি এবার চীনা স্মার্টফোন নির্মাতা ভিভোর বিরুদ্ধে দায়ের করেছে মামলা। অর্থ পাচারের অভিযোগে ইডি এই মামলা দায়ের করেছে ভিভোর বিরুদ্ধে। সূত্রের খবর, বুধবার মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ধারায় দায়ের হয়েছে এই মামলা। এই তদন্তে লাভা ইন্টারন্যাশনাল মোবাইল কোম্পানির এমডি হরি ওম রাই-সহ চারজনকে গ্রেফতার করেছে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি। তাদের মধ্যে রয়েছে চীনা নাগরিক গুয়াংওয়েন ওরফে অ্যান্ড্রু কুয়াং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট নীতিন গর্গ এবং রাজন মালিক।

২০২৩ সালে   জুলাই  মাসে ইডি ভিভো-ইন্ডিয়া এবং এর সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান চালিয়ে একটি বড় অর্থ পাচার চক্রের সন্ধান পেয়েছে। ইডি তখন অভিযোগ করেছিল যে ভারতে কর প্রদান এড়াতে ভিভো-ইন্ডিয়া "অবৈধভাবে" ৬২,৪৭৬ কোটি টাকা চীনে স্থানান্তর করেছে। সেই সময় সংস্থাটির তরফে বলা হয়েছিল, তারা ভারতের সকল নীতি মেনে আর্থিক লেনদেন করতো।

ভিভোর সহযোগী সংস্থা গ্র্যান্ড প্রসপেক্ট ইন্টারন্যাশনাল কমিউনিকেশন প্রাইভেট লিমিটেড (জিপিআইসিপিএল), এর পরিচালক, শেয়ারহোল্ডার এবং আরও কয়েকজন পেশাদারের বিরুদ্ধে ২০২৩ সালের ডিসেম্বরে দিল্লি পুলিশের এফআইআর দায়ের করা হয়েছিল। সেইসময় কর্পোরেট বিষয়ক মন্ত্রকের পক্ষ থেকে পুলিশের কাছে  অভিযোগ দায়ের করা হয়েছিল যে জিপিআইসিপিএল এবং এর শেয়ারহোল্ডাররা ২০১৪ সালের ডিসেম্বরে সংস্থাটি প্রতিষ্ঠার সময় "জাল" পরিচয়পত্র এবং "জাল" ঠিকানা ব্যবহার করেছিলেন।

Tags :
ChargesheetEnforcement DirectorMoney Laundering CaseVivo
Next Article