For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাজিরা এড়াতেই কেজরিওয়ালের ব্যক্তিগত সচিবের বাড়িতে ইডির তল্লাশি

10:36 AM Feb 06, 2024 IST | Srijita Mallick
হাজিরা এড়াতেই কেজরিওয়ালের ব্যক্তিগত সচিবের বাড়িতে ইডির তল্লাশি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ইডির তলব এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তাই মঙ্গলবার সকাল থেকে কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব এবং আপের এক সাংসদ-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি মামলার  তদন্তে  জন্য তাদের বাড়িতে  তল্লাশি চালাচ্ছে ইডি।  মঙ্গলবার ইডি আধিকারিকরা ব্যক্তিগত সচিব বিভব কুমার এবং রাজ্যসভার সাংসদ নারায়ণ দাস গুপ্ত সহ ১২টিরও বেশি জায়গায় তল্লাশি চালাচ্ছেন।

Advertisement

এই তল্লাশি নিয়ে দিল্লির মন্ত্রী অতিশী বলেন, ‘আমরা ভয় পাব না। ওদের কাছে কোন প্রমাণ নেই। রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কারণেই এই তল্লাশি চালাচ্ছে ইডির আধিকারিকরা।‘আবগারি দুর্নীতি মামলায় পঞ্চমবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তলব এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গত এপ্রিলে আবগারি দুর্নীতি  মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই । ২০২১ সালের দিল্লি আবগারি নীতি পরিবর্তন নিয়ে কয়েকশো কোটি টাকার আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করেছে দুই কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। গত ২৬ ফেব্রুয়ারি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়াকে গ্রেফতার করেছিল ইডি। পরে ৯ মার্চ জেল হেফাজতে থাকাকালীন তাঁকে গ্রেফতার করে ইডি। গত ৪ অক্টোবর দিনভর তল্লাশি শেষে আম আদমি পার্টির সাধারণ সম্পাদক তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা।

Advertisement

দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকায় সিবিআইয়ের পক্ষ থেকে দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য গত ২ নভেম্বর তলব করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। যদিও সেই সমনে সাড়া দেননি আপ সুপ্রিমো। মধ্যপ্রদেশে বিধানসভা ভোটের প্রচারে অংশ নিতে সেবার তলব এড়িয়ে গিয়েছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো। এবার সামনেই লোকসভা নির্বাচন। আর তারআগেই আপ নেতাদের বাড়িতে ইডির তল্লাশি নিয়ে বাড়ছে উদ্বেগ।

Advertisement
Tags :
Advertisement