OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লোকো পাইলটের ভুলেই লাইনচ্যুত সবরমতী-আগ্রা সুপারফাস্ট এক্সপ্রেস

10:57 AM Mar 21, 2024 IST | Srijita Mallick
Courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ  ফের লাইনচ্যুত হল ট্রেন। আজমেঢ়ের কাছে সবরমতী-আগ্রা সুপারফাস্ট এক্সপ্রেস লাইনচ্যুত হয়। লোকো পাইলট লাল সিগন্যাল অতিক্রম করার পরে  মালগাড়ির সঙ্গে ধাক্কা মারে। এরপরেই সবরমতী-আগ্রা সুপারফাস্ট এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 ১২৪৫৮ নম্বর ট্রেনটি আজমির থেকে ০০:৫০ মিনিটে ছেড়ে যায়। মাদার স্টেশনের দিকে যাওয়ার সময় চালক লাল সিগন্যালটি অতিক্রম  করে। এরপরেই একটি মালবাহী ট্রেন পিছন থেকে ধাক্কা মারে। এতে ট্রেনটির চারটি বগি ও এর ইঞ্জিন লাইনচ্যুত হয়ে বেশ কয়েক ঘণ্টা আপ-ডাউন উভয় দিক থেকেই ট্রেন চলাচল ব্যাহত হয়। এই দুর্ঘটনার সময় ট্রেনের গতিবেগ ছিল ঘণ্টায় ৫০ কিলোমিটার।

লোকো পাইলটও স্বীকার করেছেন যে মাদার স্টেশনে প্রবেশের আগে তিনি প্রথম সিগন্যালটি ডাবল হলুদ অবস্থায় দেখেন। এরপর তিনি সিগন্যালে একটি হলুদ দেখতে পান।  চালক আরও জানান তৃতীয় সিগন্যালে চালক লাল দেখলে ইমার্জেন্সি ব্রেক কষেন কিন্তু ততক্ষণে মালবাহী ট্রেনের পিছনের প্রান্তে ধাক্কা মারে। বিশেষজ্ঞদের মতে, প্রথম সিগন্যালে ডাবল হলুদ দেখতে পেলেই চালককে ব্রেক প্রয়োগ করতে হয়। কারণ ৫০০ থেকে ৬০০ মিটার দূরত্ব অতিক্রম করার পর ট্রেন থামতে সময় নেয়। তবে সেই নিয়ম  না মেনেই সবরমতী-আগ্রা সুপারফাস্ট এক্সপ্রেস চলা শুরু করে। এতেই ঘটে বিপত্তি।

Tags :
ajmerSabarmati-Agra expressTrain
Next Article