OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

‘তোমাদের জন্য গর্বিত’, এমবাপ্পেদের বললেন ফরাসি প্রেসিডেন্ট

দেশের বিশ্বকাপ জয়ের সাক্ষী থাকতে কাতারে ছুটে এসেছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাক্রোঁ।
09:05 AM Dec 19, 2022 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, দোহা: দেশের বিশ্বকাপ জয়ের সাক্ষী থাকতে কাতারে ছুটে এসেছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাক্রোঁ। ম্যাচের ৭৯ মিনিটে পেনাল্টি শট থেকে কিলিয়ান এমবাপ্পে আর্জেন্টিনার জালে বল গলাতেই উত্তেজনা ও আনন্দে আসন ছেড়ে উঠে দাঁড়িয়েছিলেন। ৯৭ সেকেন্ডের ব্যবধানে ফের ফের এমবাপ্পে আর্জেন্টিনার জালে বল গড়াতেই শূন্যে দুহাত ছুঁড়েও ছিলেন। যদিও শেষ পর্যন্ত বিশ্বকাপে জয় হাসিল করতে পারেনি গতবারের চ্যাম্পিয়ানরা।তবে যে লড়াই চালিয়েছিলেন এমবাপ্পে, কোম্যান, লরিসরা তাতে বেজায় খুশি ফরাসি প্রেসিডেন্ট।

ম্যাচ শেষের পরেই মন খারাপ করে মাঠে বসেছিলেন ট্র্যাজিক হিরো এমবাপ্পে। সোজা ভিআইপি বক্স থেকে নেমে তাঁর কাছে গিয়ে মাথায়-পিঠে হাত বুলিয়ে সান্তনা দিলেন ফ্রান্স প্রেসিডেন্ট। মনে হচ্ছিল যেন কোনও অভিভাবক চরম দুঃসময়ে সন্তানের পাশে দাঁড়িয়েছেন। সারা প্রতিযোগিতায় ভাল খেলেও শেষ ম্যাচে হার মেনে নিতে পারেননি ফরাসি ফুটবলাররা। কোনও ক্রমে পুরস্কার প্রদানের অনুষ্ঠানে পদক নিয়েই সাজঘরে ফেরেন।

বিধ্বস্ত শরীর নিয়ে সাজঘরে ছড়িয়ে ছিটিয়ে বসেছিলেন এমবাপ্পে, জিরু, গ্রিজম্যানরা। পুরস্কার প্রদান অনুষ্ঠান শেষে সোজা দলের ড্রেসিংরুমে হাজির হন ম্যাক্রোঁ। ফরাসি কোচ দিদিয়ের দেঁশকে পাশে নিয়ে দেশের ফুটবলারদের উদ্দেশে বলেন, ‘আজ তোমরা যে লড়াই দিয়েছো, তাতে আমি কেন গোটা দেশের মানুষ গর্বিত। তোমাদের ভেঙে পড়ার কিছু নেই। দুঃখিত হওয়ারও কিছু নেই। তোমাদের লড়াই ফ্রান্সবাসী এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফ্রান্সের সমর্থকদের মন ভরিয়ে দিয়েছে।’ নিজের দেশের ফুটবলারদের ভোকাল টনিক দেওয়ার পাশাপাশি বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট।  

Tags :
FIFA World Cup finalFrench president Emmanuel Macron
Next Article