OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইজরায়েল ফুটবল দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করছে পুমা

05:37 PM Dec 13, 2023 IST | Sundeep

আন্তর্জাতিক ডেস্ক: গোটা বিশ্বের আর্জিকে উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্রের মদতে গাজায় নিরীহ ফিলিস্তিনিদের গণহত্যায় মেতে উঠেছে ইজরায়েলি জল্লাদ বাহিনী। আর নিরীহ ফিলিস্তিনিদের গণহত্যার মূল্য চোকাতে হচ্ছে ইজরায়েলের জাতীয় ফুটবল দলকে। আগামী বছর থেকে আর ইজরায়েলের জাতীয় ফুটবল দলের স্পনসর হিসাবে যুক্ত থাকছে না বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী সংস্থা পুমা। মঙ্গলবার পুমার এক মুখপাত্র ওই খবর স্বীকার করে নিয়েছেন।

২০১৮ সাল থেকে ইজরায়েলের জাতীয় ফুটবল দলের স্পনসর হিসাবে যুক্ত হয়েছিল জার্মানির বিখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী সংস্থা পুমা। ইজরায়েলের জাতীয় ফুটবল দলকে ক্রীড়াসামগ্রী সরবরাহের জন্য চুক্তি করেছিল। কিন্তু ওই চুক্তির জেরে বিতর্কে জড়িয়ে পড়ে আন্তর্জাতিক সংস্থাটি। এমনকি পুমার নিজস্ব কর্মীরাই সংস্থার ক্রীড়া সামগ্রী বয়কটের ডাক দিয়েছিলেন।  ফলে বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে পুমাকে।

মঙ্গলবার এক আন্তর্জাতিক সংবাদ সংস্থার প্রতিনিধির সঙ্গে কথা বলতে গিয়ে পুমার মুখপাত্র জানিয়েছেন, চলতি বছরেই ইজরায়েলের জাতীয় ফুটবল দলের স্পনসর হিসাবে সংস্থার চুক্তি শেষ হচ্ছে। নতুন করে আর চুক্তি করা হবে না। শুধু ইজরায়েল নয়, সার্বিয়া-সহ আরও কয়েকটি দেশের ফুটবল ফেডারেশনের সঙ্গে সংস্থা চুক্তি নবীকরণের পথে হাঁটবে না। পরিবর্তে নতুন কয়েকটি দেশের জাতীয় দলের সঙ্গে স্পনসর হিসাবে যুক্ত হবে। যদিও গাজায় যুদ্ধ চালানোর কারণেই ইজরায়েল ফুটবল দলের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা মানতে চাননি ওই মুখপাত্র।

Tags :
Israel's national football teamPuma to terminate sponsorship
Next Article