OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত কৃষকের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

11:37 AM Feb 23, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ পঞ্জাব-হরিয়ানা সীমান্তের খানৌরি সীমান্তে  পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছিলেন শুভকরণ সিং। এই ঘটনার পর  শুক্রবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান    নিহত কৃষক শুভকরণ সিংয়ের বোনকে এক কোটি টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন। এছাড়াও তাঁকে সরকারি চাকরি দেওয়া হবে বলে জানান পাঞ্জাবে মুখ্যমন্ত্রী।

গত ১৯ শে ফেব্রুয়ারি অর্থাৎ বুধবার পঞ্জাব-হরিয়ানা সীমান্তের খানৌরি সীমান্তে সংঘর্ষে পুলিশের গুলিতে নিহত হন ভাতিন্ডার বাসিন্দা শুভকরণ সিং। এই ঘটনার পর কৃষক নেতারা সিং-এর আত্মীয়দের আর্থিক ক্ষতিপূরণ এবং তাঁর পরিবারের একজন সদস্যকে সরকারি চাকরি দেওয়ার জন্য দাবি জানান। এছাড়াও তাঁর মৃত্যুর জন্য দায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করতে হবে জানায়  কৃষক নেতারা। এরপরেই দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে জানায় পাঞ্জাব  সরকার।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বুধবার তরুণ কৃষকের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন। এছাড়াও দৃঢ়তার সাথে বলেছেন যে এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে নেওয়া হবে উপযুক্ত শাস্তি। এরপরেই শুক্রবার আর্থিক সাহায্যের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বর্তমানে ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টির দাবিতে আন্দোলন করছেন কৃষকরা। সেই আন্দোলনের সময় খানৌরিতে সংঘর্ষে এক বিক্ষোভকারী নিহত ও প্রায় ১২ জন পুলিশ কর্মী আহত হন। এরপরেই বুধবার কৃষক নেতারা 'দিল্লি চলো' পদযাত্রা দু'দিনের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নেন।

Tags :
Bhagwant MannFarmer protestPunjab
Next Article