OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এবারের আইপিএলে নতুন খোঁজ, চর্চায় 'জয়-বীরু' জুটি

04:46 PM Apr 19, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এবারের আইপিএলে নতুন প্রতিভা কারা উঠে এল তা নিয়ে ক্রিকেটমহলে চর্চা চলছিলই। এখনও পর্যন্ত যেকটি ম্যাচ খেলা হয়েছে, তাতে নতুন ২ ক্রিকেট তারকার নাম উঠে এসেছে। একজনের নাম শশাঙ্ক সিং। অন্যজনের নাম আশুতোষ শর্মা। দুজনেই এবারে খেলছেন পঞ্জাব কিংসে। এবারের আইপিএলে সুপারহিট যদি কিছু জুটি হয়, সেটি শশাঙ্ক-আশুতোষের জুটি। এই জুটি হারা ম্যাচ জেতানোর মতো ক্ষমতা রাখে। অনেকেই এই জুটিকে ‘জয়-বীরু’-এর জুটিই বলছে।

এবারের আইপিএলে নতুন প্রতিভা হিসাবে যদি কেউ উঠে আসে, তাঁদের নাম শশাঙ্ক সিং ও আশুতোষ শর্মা। শশাঙ্ক ও আশুতোষের এই জুটি তাঁদের প্রতিভা প্রথমে দেখিয়েছিল গত ৪ এপ্রিল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে। সেই ম্যাচেই শশাঙ্ক ও আশুতোষ শেষ ওভার পর্যন্ত লড়াই করে গুজরাতের বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে এনেছিল। সেই ম্যাচে ১ বল বাকি থাকতেই পঞ্জাব গুজরাতের বিরুদ্ধে ৩ উইকেটে জিতেছিল। ওই ম্যাচে ৩২ বছরের শশাঙ্ক সিং ২৯ বলে ৬১ রানের একটি ইনিংস খেলে। অন্যদিকে আশুতোষ ১৭ বলে ৩১ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলে। দুজনে মিলে ৪৩ রানের একটি পার্টনারশিপ খেলে যা পঞ্জাবকে জয়ের লক্ষ্যে টেনে নিয়ে যায়। উল্লেখযোগ্য বিষয়, গুজরাতের বিরুদ্ধে সেই ম্যাচটি আশুতোষের প্রথম আইপিএলের ম্যাচ ছিল।

এরপর সাইরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে পঞ্জাব কিংসের ম্যাচেও দুর্ধর্ষ পারফরমেন্স দেখা গিয়েছে শশাঙ্ক ও আশুতোষের। সেই ম্যাচটি জেতার জন্য পঞ্জাবের শেষ ওভারে ২৯ রান প্রয়োজন ছিল। কিন্তু শেষ ওভারে দুরন্ত ব্যাটিং করে ২৭ রান করে ফেলেন শশাঙ্ক ও আশুতোষ। মাত্র ২ রানে জিততে পারে সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচে আশুতোষ ২৩ বলে ৩৩ রান করেছে। দুজনে মিলে সেই ম্যাচে ৬৬ রান করে ফেলে।

এখানেই শেষ নয়, গত ১৮ এপ্রিল মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচেও দুরন্ত পারফরমেন্স করতে দেখা যায় শশাঙ্ক-আশুতোষ জুটিকে। শশাঙ্ক ওই ম্যাচে ২৫ বলে ৪১ রান করে। অন্যদিকে আশুতোষ ২৮ বলে ৬১ রান করে। একটা সময়ে ম্যাচ জেতার জন্য ১৮ বলে ২৫ রানের প্রয়োজন ছিল। পঞ্জাবকে ম্যাচ জেতানোর আশা জুগিয়েছিলেন আশুতোষ। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ১৮তম ওভারের প্রথম বলে আউট হয়ে যান আশুতোষ। ফলে পঞ্জাবের জয়ের আশাও শেষ হয়ে যায়। পরিসংখ্যান বলছে, শেষ যে পাঁচটি ম্যাচ পঞ্জাব হেরেছে, তার মধ্যে ৪টি ম্যাচে শেষ ওভারে পরাস্ত হয়েছে পঞ্জাব কিংস। পঞ্জাবকে লড়াইয়ের ময়দানে রাখার পিছনে যে দুজনের ভূমিকা ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ তাঁরা হলেন শশাঙ্ক সিং ও আশুতোষ শর্মা।

Tags :
ashutosh sharmaIPLIPL 2024Panjab KingsShasank Singh
Next Article