For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাহুল-অভিষেকের মধ্যে কথা, অধ্যক্ষ পদে সুরেশকে সমর্থন তৃণমূলের!

08:16 PM Jun 25, 2024 IST | Sundeep
রাহুল অভিষেকের মধ্যে কথা  অধ্যক্ষ পদে সুরেশকে সমর্থন তৃণমূলের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লোকসভার অধ্যক্ষ নির্বাচন নিয়ে ‘ইন্ডিয়া’ জোটের মধ্যে ফাটল শেষ পর্যন্ত এড়ানো সম্ভব হয়েছে। মঙ্গলবার সংসদে রাহুল গান্ধি ও তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মধ্যে কথার পরেই গলেছে বরফ। রাতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের দুই নেতা ডেরেক ও’ব্রায়েন ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বুধবার লোকসভার অধ্যক্ষ নির্বাচনেও ‘ইন্ডিয়া’ জোটের প্রার্থী তথা কংগ্রেস সাংসদ কে সুরেশকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে ঘাসফুল শিবিরের শীর্ষ নেতৃত্ব।

Advertisement

লোকসভার অধ্যক্ষ পদে নির্বাচন এড়ানোর একটা চেষ্টা চালিয়েছেন বিজেপির শীর্ষ নেতারা। যদিও নরেন্দ্র মোদি-অমিত শাহদের পাতা ফাঁদে পা না দিয়ে কে সুরেশকে লোকসভার অধ্ক্ষ পদে প্রার্থী হিসাবে দাঁড় করায় কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের তরফে তিনি লড়ছেন বলে জানানো হয়। যদিও তৃণমূলের সঙ্গে প্রার্থী নিয়ে আলোচনা না করায় ক্ষুব্ধ হন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। ইন্ডিয়া জোটের প্রার্থী কে সুরেশকে সমর্থন করা হবে কিনা, সে বিষয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

Advertisement

ঘাসফুল শিবিরের ক্ষোভের কথা জানতে পেরেই সক্রিয় হন রাহুল গান্ধি। নতুন সাংসদদের শপথগ্রহণের সময়েই অধিবেশন কক্ষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা করে কথা বলেন। সূত্রের খবর, তৃণমূলের সঙ্গে কোনওরকম আলোচনা না করে প্রার্থী ঘোষণা নিয়ে দুঃখপ্রকাশ করেছেন রাহুল গান্ধি। কংগ্রেসের সেনাপতি দুঃখপ্রকাশের পরেই সুর নরম করেন অভিষেক। এদিন রাতে ইন্ডিয়া জোটের যে বৈঠক রয়েছে তাতে তৃণমূল কংগ্রেস প্রতিনিধি পাঠাবে বলেও রাহুলকে আশ্বস্ত করেন ঘাসফুল শিবিরের সেকেন্ড ইন কম্যান্ড। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, লোকসভার অধ্যক্ষ পদে যাতে কে সুরেশকে সমর্থন করা হয়, ইন্ডিয়া জোটের সব শরিক দলের প্রতিনিধিদের কাছে সেই আর্জি জানাবেন মল্লিকার্জুন খাড়গেরা। ইতিমধ্যেই আগামিকাল বুধবারের লোকসভার অধ্যক্ষ নির্বাচনে দলীয় সাংসদদের অংশ নেওয়ার জন্য হুইপ জারি করেছে কংগ্রেস।

Advertisement
Tags :
Advertisement