OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রনজিতে ত্রিপুরাকে হারিয়ে নয়া নজির গড়ল রেল

03:14 PM Feb 19, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রনজি ট্রফিতে নতুন নজির গড়ল রেল। দ্বিতীয় ইনিংসে ৩৭৮ রান তাড়া করে ত্রিপুরাকে হারিয়ে দিল রেল। এর আগে এত বেশি রান তাড়া করে রনজিতে কোনও দল জিততে পারেনি। এতদিন রান তাড়া করার ক্ষেত্রে রেকর্ড ছিল সৌরাষ্ট্রের। এবার সেই রেকর্ডও ভেঙে গেল।

এদিন আগরতলায় প্রথম ইনিংসে ১৪৯ রানে আউট হয়ে যায় ত্রিপুরা। এরপর প্রথম ইনিংসে রেল তোলে ১০৫ রান। দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল ঋদ্ধিমানরা। সুদীপ চট্টোপাধ্যায়ের ৯৫ রান, গণেশ সতীশের ৬২ রান, অভিজিৎ সরকারের ৪৮ রানের ওপর ভর করে ৩৩৩ রান করেন ত্রিপুরার ব্যাটসম্যানরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে অবশ্য হোঁচট খায় রেল। সুরজ আহুজা, যুবরাজ সিং, সাহেব যুবরাজ সিং খুব তাড়াতাড়ি আউট হয়ে যায়। এরপর প্রথম সিং ও মহম্মদ সইফ জুটি বাঁধেন। রেলকে জয় এনে দেওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন প্রথম। ১৬৯ রান করে অপরাজিত থাকেন প্রথম। প্রথমের সঙ্গে জুটি বেঁধে শতরান করেন মহম্মদ সইফও। ১০৬ রান করে আউট হয়ে যান সইফ। সইফ আউট হয়ে যাওয়ার পর প্রথম সিংকে রান তাড়া করার ক্ষেত্রে সাহায্য করেন অরিন্দম ঘোষ। ৪০ রানে অরিন্দম আউট হয়ে যান। অরিন্দম যখন আউট হন তখন জয়ের দোরগোড়ায় পৌঁছে যায় রেল। শেষ পর্যন্ত পাঁচ উইকেটে ত্রিপুরাকে হারিয়ে দিল রেল।

এর আগে ২০১৯-২০ রনজি মরশুমে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৩৭২ রান তাড়া করে জয় পেয়েছিল সৌরাষ্ট্র। চার উইকেটে জয় পেয়েছিল সৌরাষ্ট্র। তার আগে ২০০৮ সালে ৩৭১ রান তাড়া করে সার্ভিসেসের বিরুদ্ধে জয় পেয়েছিল রেল। এবার সেই সব রেকর্ড ভেঙে নয়া নজির গড়ল রেল।

Tags :
cricketRailRanji trophyRanji Trophy 2024
Next Article