OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মঙ্গলবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

10:40 AM Mar 26, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সোমবারের পর মঙ্গলবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। পাশাপাশি উত্তরবঙ্গেও ঝড় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। দিন ও রাতের তাপমাত্রা দুটোই ক্রমশ বাড়বে। বঙ্গোপসাগরের ওপর বিপরীত ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টি হচ্ছে। সোমবারের মতো মঙ্গলবারও বৃষ্টিপাত হবে। বিপরীত ঘূর্ণাবর্তের অবস্থান যতটা দূরে চলে যাবে, ততই বৃষ্টিপাতের সম্ভাবনা কমবে। অন্যদিকে অসমের ওপর নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করায় উত্তরবঙ্গে বৃষ্টিপাত হচ্ছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রির আশেপাশে থাকবে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে।

এর আগে সোমবার সকালের দিকে অস্বস্তিকর গরম অনুভূত হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। বিকেলের পর থেকে বৃষ্টি নামতে শুরু করে। সোমবার সন্ধ্যার দিকে কলকাতা, দুই উত্তর ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ ও দুই বর্ধমানে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস।

 

Tags :
Kolkatanorth 24 porgonasWeather report
Next Article