OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা

04:38 PM Feb 22, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে রাজ্যের কিছু জেলায় হতে পারে শিলাবৃষ্টি। ইতিমধ্যে এই বিষয়ে সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর-পূর্ব অসম ও তার আশেপাশের এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। পাশাপাশি উত্তর বাংলাদেশের ওপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ক্রমশ উত্তর পূর্ব ভারতের দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবেই আগামী ৪৮ ঘণ্টায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে। ঝড় বৃষ্টির পাশাপাশি পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদিয়া জেলাতে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কলকাতাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সেইসঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের বিভিন্ন জেলাতেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঝড় বৃষ্টির পাশাপাশি কোথাও কোথাও শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে উত্তরের জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Tags :
'rainfallWeather forecastWeather report
Next Article