For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লোকসভা নির্বাচনে ভরাডুবির পর মন্ত্রিসভা থেকে ইস্তফা বিজেপি নেতার

11:38 AM Jul 04, 2024 IST | Srijita Mallick
লোকসভা নির্বাচনে ভরাডুবির পর মন্ত্রিসভা থেকে ইস্তফা বিজেপি নেতার
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ বিজেপির ‘৪০০ পার’ স্বপ্ন অধরাই থেকে গিয়েছে লোকসভা নির্বাচনে । সংখ্যাগরিষ্টতা লাভ না করায় জোট এনডিএ ওপর আস্থা রেখে সরকার গঠন করেছেন মোদি। এই  পরিস্থিতিতে বৃহস্পতিবার রাজস্থানের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন বিজেপি নেতা কিরোদি লাল মীনা। ইতিমধ্যেই তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

Advertisement

কী কারণে কিরোদি লাল মীনা পদত্যাগ করলেন ? ফলপ্রকাশের আগে  ক্যাবিনেট মন্ত্রী  প্রতিশ্রুতি দিয়েছিলেন লোকসভা নির্বাচনে তাঁর প্রচারে থাকা সাতটি আসনের মধ্যে যদি  একটিতে বিজেপি হেরে যায়, তাহলে তিনি পদত্যাগ করবেন। আর লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হতেই দেখা যায় মীনার প্রচার করা পূর্ব রাজস্থানের দৌসা, ভরতপুর, ঢোলপুর, কারাউলি, আলওয়ার, টঙ্ক-সাওয়াই মাধোপুর এবং কোটা-বুন্দিতে হেরে গিয়েছে বিজেপি। এরপরেই জনগণকে দেওয়া কথা রাখতেই কৃষি, গ্রামোন্নয়ন, বিপর্যয় মোকাবিলা ও ত্রাণমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করলেন  কিরোদি লাল মীনা।

Advertisement

৭২ বছরের মীনা ১৯৮৯ এবং ২০০৯ সালে সাওয়াই মাধোপুর এবং দৌসা আসন থেকে দু'বার লোকসভা ভোটে জিতেছিলেন। এছাড়াও  মীনা নির্বাচনে  রাজস্থানের বিধানসভার বেশ কয়েকটি কেন্দ্র থেকে প্রতিনিধিত্ব করেছিলেন। তবে ১৯৮০ সালের রাজস্থান বিধানসভা নির্বাচনে মীনা মহুয়া থেকে কংগ্রেস প্রার্থী হরি সিংয়ের বিরুদ্ধে মাত্র ১৬ ভোটে হেরে যায়। এছাড়াও ১৯৯৮ সালের নির্বাচনে মীনা বামনওয়াস কেন্দ্র থেকে ১৩ হাজারেরও বেশি ভোটে জিতেছিলেন। ২০০৩ সালে তিনি সাওয়াই মাধোপুর বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেস প্রার্থী ইয়াসমিন আবরারকে ৩০ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করেন। আর এবার সেই কিরোদি লাল মীনাই রাজস্থানের মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন।

Advertisement
Tags :
Advertisement