For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নতুন রূপে ফিরছে রাজেশ-জয়ার বিখ্যাত চলচ্চিত্র 'বাওয়ারচি'

ছবির রিমেকের বিষয়ে অনুশ্রী সেই সময়ের প্রসংগে বলেছিলেন, ছবির প্রযোজকরা রাজেশ খান্নার 'বাওয়ারচি', 'মিলি' এবং গুলজারের আইকনিক ছবি 'কোশিশ'-এর রিমেক করার জন্য তার সঙ্গে অনেকদিন আগেই যোগাযোগ করেছিলেন।
01:14 PM Feb 08, 2024 IST | Sushmitaa
নতুন রূপে ফিরছে রাজেশ জয়ার বিখ্যাত চলচ্চিত্র  বাওয়ারচি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে হিন্দি হোক বা বাংলা বা যেকোনও ভাষার ছবি, ছবির কাহিনীর থেকেও নির্মাতারা বেশি জোর দেয় ছবি সাজানোতে, এখনকার যুগের নির্মাতাদের মতে, মশলা, আধুনিকত্ব, প্রযুক্তির ব্যবহারের ফলে সিনেমা হিট হয়। এরপর অভিনয়ের দিকে মনোনিবেশ করেন নির্মাতারা। কিন্তু আধুকতার রংমিশেলে এখনও অনেক মানুষ নস্ট্যালজিয়া হাতরায়। মনে পড়ে যায় স্বর্ণযুগের সেই সমস্ত ছবিগুলির কথা। যদি সেই ছবিগুলিকেই আবার ফিরিয়ে আনা যেত! তবে হ্যাঁ, বর্তমানে বলিউডের তৎকালীন যুগের অনেক ছবি ফেরত আসছে! নতুন রূপে নস্ট্যালজিয়াকে ফিরিয়ে আনা হচ্ছে! যার মধ্যে একটি 'বাওয়ার্চি'। কিংবদন্তি পরিচালক হৃষিকেশ মুখোপাধ্যায়ের নির্মিত এই ছবিতে অভিনয় করেছেন রাজেশ খান্না এবং জয়া ভাদুরী।

Advertisement

ছবিতে আরও ছিলেন আশরানিও। ছবিতে তাঁদের অসাধারণ অভিনয় এবং পরিচালকের নির্দেশনা, আজও মানুষকে মুগ্ধ করে। এবার সেই ছবিই ফিরিয়ে আনছেন তরুণ পরিচালক অনুশ্রী মেহতা। ১৯৭২ সালের ক্লাসিক চলচ্চিত্র 'বাওয়ারচি'-এর রিমেক পরিচালনা করতে তিনি প্রস্তুত। ২০২৩ সালে রাধিকা আপ্তে'র 'মিসেস আন্ডারকভার'-এর মাধ্যমে তিনি পরিচালনায় আত্মপ্রকাশ করেছিলেন। 'বাওয়ারচি' ছিল রবি ঘোষের ১৯৬৬ সালের বাংলা ছবি 'গল্প হলো সত্যি'র রিমেক। এটি পরিচালনা করেছেন তপন সিনহা। এবার ছবির আরও একজন রিমেকের পরিচালক হিসেবে অনুশ্রী মেহতাকে নিশ্চিত করা হয়েছে। তিনি ছবিটিকে ক্যালিডোস্কোপিক সংমিশ্রণ হিসাবে বর্ণনা করেছিলেন। ছবির রিমেকের বিষয়ে অনুশ্রী সেই সময়ের প্রসংগে বলেছিলেন, ছবির প্রযোজকরা রাজেশ খান্নার 'বাওয়ারচি', 'মিলি' এবং গুলজারের আইকনিক ছবি 'কোশিশ'-এর রিমেক করার জন্য তার সঙ্গে অনেকদিন আগেই যোগাযোগ করেছিলেন।

Advertisement

তাঁর কথায়, "যখন আমার ব্যবসায়িক অংশীদার আবির সেনগুপ্ত (যাদুগর ফিল্মস), সমীর রাজ সিপ্পি এবং আমি এই তিনটি আইকনিক চলচ্চিত্র নির্মাণের জন্য হাত মেলানোর সিদ্ধান্ত নিই, তখন আমরা স্পষ্ট ছিলাম যে আমরা তাদের পরম ভালবাসা এবং শ্রদ্ধার সঙ্গে ছবির রিমেক করতে কোনও কসরত ছাড়ব না। আমাদের আলোচনার সময় 'বাওয়ারচি'-তে আবির এবং সমীরের মতামত ছিল যে রিমেকটি আমার লেখা ও পরিচালিত হবে। তবে আমরা নিশ্চিত ছিলাম যে, আমি গল্পটি এমনভাবে বলতে পারব যা তাদের গর্বিত করবে। আমরা আমাদের দৃষ্টিভঙ্গির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ছিলাম।" অনুশ্রী মেহতা 'বাওয়ারচি' অভিযোজন লেখা শেষ করেছেন এবং ২০২৪ সালে ছবিটি ফ্লোরে যাবে। তবে ছবির কাস্টিং বাছাই চলছে, নির্মাতারা একজন A-তালিকা তারকাকে ছবির প্রধান ভূমিকায় রাখার জন্যে বাছাই করছেন।

Advertisement
Tags :
Advertisement