For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাড়িতে বসেই সরাসরি দেখা যাবে রামলালার আরতি, সৌজন্যে দূরদর্শন

12:42 AM Mar 12, 2024 IST | Sundeep
বাড়িতে বসেই সরাসরি দেখা যাবে রামলালার আরতি  সৌজন্যে দূরদর্শন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মন খারাপের দিন শেষ। বাড়িতে বসেই টেলিভিশনের পর্দায় প্রতিদিন সকালে দেখা যাবে অযোধ্যার রামলালার মঙ্গল আরতি। সৌজন্যে রাষ্ট্রায়ত্ত বৈদ্যুতিন চ্যানেল দূরদর্শন। সোমবার দূরদর্শনের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিদিন সকাল সাড়ে ছয়টার সময়ে অযোধ্যার রামমন্দির থেকে রামলালার মঙ্গল আরতি সরাসরি সম্প্রচারিত হবে। ডিডি ন্যাশনাল চ্যানেলে ওই সম্প্রচার দেখা যাবে।

Advertisement

Advertisement

গত ২২ জানুয়ারি অযোধ্যায় অসমাপ্ত মন্দিরেই প্রাণ প্রতিষ্ঠা হয়েছিল রামলালার। প্রাণ প্রতিষ্ঠার পরের দিন মঙ্গলবার ২৩ জানুয়ারি থেকেই দর্শনার্থী আর ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছিল রামলালার মন্দির। আর প্রাণ প্রতিষ্ঠার পর থেকেই রামলালার দর্শনে দেশ-বিদেশ থেকে অগণিত ভক্ত হাজির হচ্ছেন অযোধ্যায়। সকালে মঙ্গল আরতির পরে সাতটা থেকে ভক্তদের জন্য খুলছে মন্দিরের দরজা। রাত দশটা পর্যন্ত তা খোলা থাকছে। ভিড় এড়াতে অবশ্য দর্শনার্থীদের জন্য অনলাইনে বুকিং স্লট চালু করেছে মন্দির কর্তৃপক্ষ। 

গত মাসেই রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের তরফে জানানো হয়েছে, প্রাণপ্রতিষ্ঠার পর থেকে এক মাসে  রামলালাকে দর্শন করেছেন ৬০ লক্ষ পুণ্যার্থী। অর্থা‍ৎ প্রতিদিন গড়ে ২ লক্ষ ভক্ত ও পুণ্যার্থী মন্দির দর্শন করেছেন। শুধু তাই নয়, মন্দির চত্বরে রাখা বিভিন্ন দানপাত্রও ভক্তদের দানে উপচে পড়েছে। টাকা থেকে সোনা, রুপোর গয়না-সহ বিভিন্ন মূল্যবান সামগ্রী জমা হয়েছে। জমা পড়া বিভিন্ন মূল্যবান সামগ্রীর মধ্যে ২৫ কেজি রুপো এবং ১০ কেজি সোনা রয়েছে। যদিও ওই সোনা ও রুপোর গয়না রামলালার বিগ্রহে অবশ্য চড়ানো হয়নি। পাশাপাশি নগদ এবং চেক মিলিয়ে ২৫ কোটি টাকার বেশি প্রণামী জমা পড়েছে।

Advertisement
Tags :
Advertisement