For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গুরুতর অসুস্থ শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম দিকপাল রাশিদ খান, হাসপাতালে ভর্তি

তাঁর চিকিৎসা করছেন স্নায়ুচিকিৎসকেরা। মেডিসিন এবং ক্যান্সারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে অবিরত।
12:35 PM Dec 23, 2023 IST | Sushmitaa
গুরুতর অসুস্থ শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম দিকপাল রাশিদ খান  হাসপাতালে ভর্তি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ভারতীয় সঙ্গীতমহলে ফের দুঃখের ছায়া। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের অন্যতম জনপ্রিয় নক্ষত্র উস্তাদ রাশিদ খান অসুস্থ। বেশ কিছুদিন ধরেই তিনি হাসপাতালে ভর্তি। জানা গিয়েছে, তাঁর অবস্থা বেশ সঙ্কটজনক। আসলে কিংবদন্তি শিল্পী বেশকিছু বছর ধরেই প্রস্টেট ক্যান্সারে ভুগছেন। চিকিৎসাতেও সাড়া দিচ্ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ (স্ট্রোক) শুরু হলে হলে অবস্থার দ্রুত অবনতি হয়। সূত্রের খবর, ৫৫ বছর বয়সী শিল্পীকে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

বাংলার একটি বেসরকারি সংবাদ মাধ্যম অনুযায়ী, রাশিদের শরীরের খবর তাঁর পরিবারের থেকেও জানা যায়নি। তাঁদের ফোন করলেও কোনও সাড়া মেলেনি। তবে শিল্পীর ঘনিষ্ঠ মহল এবং হাসপাতালের সূত্র অনুযায়ী, রাশিদের শারীরিক অবস্থা এখন যথেষ্ট সঙ্কটজনক। অভিনেতার ক্যান্সারের সঙ্গেই ব্রেনস্ট্রোকের সম্পর্ক রয়েছে। বর্তমানে তিনি আইটিইউতে ভর্তি রয়েছেন। তাঁর চিকিৎসা করছেন স্নায়ুচিকিৎসকেরা। মেডিসিন এবং ক্যান্সারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে অবিরত। তবে তাঁর অবস্থা সংকটজনক থাকায় পরিবার যথেষ্ট চাপের মধ্যে রয়েছে। পরিস্থিতি যথেষ্ট জটিল ঘনিষ্ঠমহল।

Advertisement

২০২২ সালে এমনই ক্যান্সার থেকে সুস্থ হয়ে আচমকাই ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালের টানা ২০ দিন লড়াইয়ের পর মারা যান অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। সেই ঘটনাই পুনরুজ্জীবিত হবে না তো! শাস্ত্রীয় সঙ্গীতের একজন প্রভাবশালী সঙ্গীতশিল্পী রাশিদ খান। উত্তরপ্রদেশের বদায়ূঁতে জন্ম রাশিদের। তিনি রামপুর-সাসওয়ান ঘরানার শিল্পী। যে ঘরানার প্রতিষ্ঠা করেছিলেন ইনায়েত হুসেন খাঁ-সাহিব। রাশিদ তালিম নিয়েছিলেন এই ঘরানারই আর এক দিকপাল উস্তাদ নিসার হুসেন খাঁ-সাহেবের কাছ থেকে। তিনি সম্পর্কে রাশিদের দাদু ছিলেন। তবে রাশিদ শুধু শাস্ত্রীয় সঙ্গীতে পটু ছিলেন না, তিনি ফিউশন বা বলিউড এবং টলিউডের একাধিক ছবিতে বহু জনপ্রিয় গান গেয়েছেন।

Advertisement
Tags :
Advertisement