For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রশিদ খানের শারীরিক অবস্থার দ্রুত অবনতি, রাখা হল ভেন্টিলেশনে

আজ সকালে আচমকাই তাঁর অবস্থার দ্রুত অবনতি হওয়ার কারণে তাঁকে ভেন্টিলেশনে দিতে হয়। বর্তমানে তাঁকে স্নায়ুচিকিৎসকেরা দেখছেন।
03:34 PM Jan 09, 2024 IST | Sushmitaa
রশিদ খানের শারীরিক অবস্থার দ্রুত অবনতি  রাখা হল ভেন্টিলেশনে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সপ্তাহ কয়েক আগেই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেশের সঙ্গীতমহলের উজ্জ্বল নক্ষত্র উস্তাদ রশিদ খান। স্ট্রোকের ফলে তাঁর বাঁ দিক পক্ষাঘাতগ্রস্ত হওয়ার আশঙ্কা ছিল। যদিও সপ্তাহ কয়েক আগেই তাঁর অবস্থা সঙ্কটমুক্ত বলেই জানা গিয়েছিল। কিন্তু এই খবরের সপ্তাহ কয়েক পরেই জানা গেল, ফের আশঙ্কাজনক তাঁর অবস্থা। ফের সঙ্গীতশিল্পীর স্বাস্থ্যের অবনতি হয়েছে। একটি বেসরকারি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গায়ককে ‘অতি সঙ্কটজনক’ অবস্থায় ভেন্টিলেশনে দেওয়া হয়েছে। অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে গায়ককে।

Advertisement

সপ্তাহ কয়েক আগেই গায়কের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হয়েছিল। মাসখানেক ধরেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন রশিদ খান। বছরের শেষে কিছুটা আশার আলো দেখা গেলেও মঙ্গলবার সকাল সকাল আচমকাই তাঁর অবস্থার অবনতি ঘটে। যে কারণে তাঁকে ICU-তে স্থানান্তরিত করা হয়েছে। যদিও বছরের শেষে অর্থাৎ সপ্তাহ খানেক আগে চিকিৎসকরাই জানিয়েছিলেন যে, গায়কের স্বাস্থ্যের অনেকটাই উন্নতি হয়েছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। রাইলস টিউব দিয়ে খাওয়ানো হচ্ছিল তাঁকে। শাস্ত্রীয় সঙ্গীত শিল্পীর পরিবার সূত্রের খবর, অনেক বছর আগে তিনি প্রস্টেটে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। কিন্তু ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছিলেন।

Advertisement

কিন্তু কথায় আছে না, ওস্তাদের মার বোধহয় শেষ রাতে! গত মাসেই মস্তিষ্কে একাধিকবার রক্তক্ষরণ অর্থাৎ স্ট্রোক হওয়ার কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেই থেকে তিনি চিকিৎসাধীন। কিন্তু প্রথম প্রথম তাঁর অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন। তাই গায়কের পরিবার চিন্তা মুক্ত হচ্ছিল। কিন্তু আজ সকালে আচমকাই তাঁর অবস্থার দ্রুত অবনতি হওয়ার কারণে তাঁকে ভেন্টিলেশনে দিতে হয়। বর্তমানে তাঁকে স্নায়ুচিকিৎসকেরা দেখছেন। এছাড়াও মেডিসিন এবং ক্যান্সারের চিকিৎসকদের একটি দলও তাঁকে পর্যবেক্ষণে রেখেছে। হাসপাতাল সূত্রের খবর, শিল্পীর অবস্থা অতি সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

Advertisement
Tags :
Advertisement