OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে নামছে কোহলিরা, চিন্তায় আরসিবি শিবির

02:51 PM Mar 25, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। তবে এবার দ্বিতীয় ম্যাচে জিততে মরিয়া বিরাট কোহলিরা। সোমবার পঞ্জাব কিংসের হয়ে ঘরের মাঠে নামবে বিরাটরা। কিন্তু এই মাঠে কী বেঙ্গালুরু দলটি জিতবে, তা নিয়ে চিন্তা কোহলি শিবির।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ঘরের মাঠ চিন্নস্বামী স্টেডিয়াম। আর সেই মাঠেই সোমবার রাতে খেলতে নামছে বিরাট কোহলিরা। এই মাঠে ২০০৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ৮৪টি ম্যাচ খেলেছে আরসিবি। ৮৪টি ম্যাচের মধ্যে ৩৯টি ম্যাচে জিতেছে কোহলিরা। শতাংশের বিচারে কোহলিদের পারফরমেন্স এই মাঠে সবচেয়ে খারাপ। জানা গিয়েছে, এই মাঠের পিচে বাউন্স থাকায় বিদেশি ক্রিকেটাররা বেশি সুবিধা পান। পেসাররাও বাড়তি সুবিধা পান। প্রতিটি দল ঘরের মাঠের পিচ অনুযায়ী নিজের দল তৈরি করে। তবে এই ধরনের সুবিধা পান না কোহলিরা।

এর আগে আইপিএলে মোট ৩১ বার বেঙ্গালুরুর মুখোমুখি হয়েছে পঞ্জাব। এই ৩১ বারের মধ্যে ১৭ বার জিতেছে পঞ্জাব। বেঙ্গালুরু জিতেছে ১৩ বার। ফলে পরিসংখ্যানের দিক থেকে বেঙ্গালুরুর থেকে পঞ্জাব অনেকটাই পিছিয়ে রয়েছে। জানা গিয়েছে, গত চারটি মরশুমে সাত বারের সাক্ষাতে পাঁচ বার জিতেছে পঞ্জাব। এবারের ম্যাচে কী আরসিুবি ঘুরে দাঁড়াতে পারবে, এখন সেটাই দেখার। আরসিবি কী পারবে আইপিএলে প্রথম জয় ছিনিয়ে নিতে এখন সেটাই দেখার।

Tags :
cricketIPL 2024RcbVirat Kohli
Next Article