For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অবিশ্বাস্য প্রত্যাবর্তন রিয়ালের, শেষ মুহুর্তের গোলে জয়

12:06 AM Jan 22, 2024 IST | Sundeep
অবিশ্বাস্য প্রত্যাবর্তন রিয়ালের  শেষ মুহুর্তের গোলে জয়
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মাদ্রিদ ডার্বিতে চির প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর কাছে হারের জ্বালা ভুলল রিয়াল মাদ্রিদ। রবিবার ফের একবার অবিশ্বাস্য প্রত্যাবর্তনে হারা ম্যাচে জয় হাসিল করল কার্লো আনচেলেত্তির শিষ্যরা। লা লিগায় আলমেরিয়ার কাছে ২-০ গোলে পিছিয়ে থাকা ম্যাচ ৩-২ গোলে জিতে মাঠ ছাড়লেন ভিনিসিয়ুস-জুড বেলিংহামরা। আর ওই জয়ের ফলে লা লিগার পযেন্ট তালিকায় শীর্ষে উঠে এল ইউরোপীয় ফুটবলের অন্যতম সফল দলটি।

Advertisement

ম্যাচ শুরু হতে না হতেই ৩৮ সেকেন্ডের মাথায় গোল হজম করে পিছিয়ে পড়ে রিয়াল। দর্শকরাও যেন নিজেদের চোখকে বিশ্বাস করতে পারেননি। আলমেরিয়াকে এগিয়ে দেন লারজি রামাজানি। ২০১৫ সালের পরে এত কম সময়ে আর কখনও গোল হজম করেনি রিয়াল। গোল খাওয়ার পরেই আক্রমণের ঝাঁজ বাড়ায় কার্লো আনচেলেত্তির শিষ্যরা। কিন্তু একের পর এক আক্রমণ শানিয়েও কাঙ্খিত গোল পাননি বেলিংহাম-ভিনিসিয়ুসরা। প্রতিপক্ষের গোল লক্ষ্য করে একটাও শট নিতে পারেননি। উল্টে ৪৩ মিনিটে নাচোর ভুলে রিয়ালের জালে বল জড়িয়ে আলমেরিয়াকে ২-০ গোলে এগিয়ে দেন এডগার গঞ্জালেস। প্রথমার্ধে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে রিয়াল।

Advertisement

তাই কোনও ঝুঁকি না নিয়ে তিন খেলোয়াড়কে বদলে দ্বিতীয়ার্ধে দলকে মাঠে নামান রিয়াল কোচ আনচেলেত্তি। নাচো, ফারলাঁ মেন্দি ও রদ্রিগোর বদলি হিসেবে ব্রাহিম দিয়াজ, ফ্রান্সিসকো গার্সিয়া ও হোসেলুকে নামান। তার ফলও হাতেনাতে পান। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আলমেরিয়াকে চেপে ধরে রিয়াল। ৫৭ মিনিটে হোসেলুর হেড হাতে লাগে আলমেরিয়ার কাইকির। রিয়াল খেলোয়াড়দের দাবি মেনে মাঠের পাশে থাকা ভিএআর মনিটর দেখে পেনাল্টি দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-১ করেন জুড বেলিংহাম। ৪ মিনিট বাদে রিয়ালের জালে পের বল জড়িয়েছিল আলমেরিয়া। যদিও ভিএআর দেখে সেই গোল বাতিল করা হয়। ৬৭ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়র আলমেরিয়ার জালে বল জড়িয়ে ম্যাচে সমতা ফেরান। প্রথমে হ্যান্ডবলের কারণে গোল বাতিল করে দিয়েছিলেন রেফারি। কিন্তু ভিএআরের হস্তক্ষেপে বদলে যায় সিদ্ধান্ত। দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ের নবম মিনিটে বেলিংহামের কাছ বল পেয়ে অব্যর্থ নিশানায় আলমেরিয়ার জালে জড়িয়ে রিয়ালকে জয় এনে দেন দানি কারভাহাল।

Advertisement
Tags :
Advertisement