For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শনিবার রাতে চ্য়াম্পিয়ন্স লিগের মহারণ, মুখোমুখি বরুশিয়া-রিয়াল

03:23 PM Jun 01, 2024 IST | Mainak Das
শনিবার রাতে চ্য়াম্পিয়ন্স লিগের মহারণ  মুখোমুখি বরুশিয়া রিয়াল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: অপেক্ষার প্রহর গোনা শেষ। শনিবার মধ্যরাতে উয়েফা চ্যাম্পিয়ান্স লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে বরুশিয়া ডর্টমুন্ড ও রিয়াল মাদ্রিদ। এদিন ডর্টমুন্ডকে হারিয়ে ইতিহাস তৈরিতে মরিয়া রিয়াল মাদ্রিদ। অন্যদিকে রিয়ালকে হারিয়ে ২৬ বছরের খরা কাটাতে চাইছে জার্মান ক্লাব ডর্টমুন্ড।

Advertisement

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। গত ১০ বছরে ষষ্ঠবার চ্যাম্পিয়ান্স ট্রফি জয়ের লক্ষ্যে নামছে কার্লোস আনচেলেত্তির ছেলেরা। ১৯৫৬ সাল থেকে চ্যাম্পিয়ন্স লিগ শুরু হওয়ার পর টানা পাঁচ বার ট্রফি জিতেছিল স্পেনের এই ক্লাবটি। এরপর ১৯৬৬ সালে ইউরোপের সেরা ক্লাব হয় রিয়াল। সপ্তমবার ট্রফি জয়ের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছিল ১৯৯৮ সাল পর্যন্ত। এরপর ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই সময়কে রিয়ালের ইতিহাসে স্বর্ণযুগ বলা হয়। এই সময় টানা তিন বার ট্রফি জিতেছিল তাঁরা। রিয়ালের সেই দলে খেলতে দেখা গিয়েছিল জিনেদিন জিদান, রোনাল্ডোর মতো একাধিক ফুটবল তারকাকে। ২০১৮ সালের পর ২০২২ সালে চ্যাম্পিয়ান্স লিগের চ্যাম্পিয়ান হয়েছিল রিয়াল। এবারে কী স্পেনের এই ক্লাবটি চ্যাম্পিয়ন হতে পারবে, সেটাই এখন দেখার।

Advertisement

অন্যদিকে ১৯৯৭ সালে একবারই চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল বরুশিয়া ডর্টমুন্ড। ২০১৩ সালে ফাইনালে উঠেও হেরে গিয়েছিল এই জার্মান ক্লাবটি। ডর্টমুন্ড জার্মানির ঘরোয়া লিগ খারাপ খেললেও চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকো, প্যারিস সঁ জঁরমের মতো ক্লাবকে হারিয়েছে তারা। এবারে কি ডর্টমুন্ড রিয়ালকে হারিয়ে সকলকে চমকে দিতে পারবে, সেদিকেই নজর থাকবে ফুটবলপ্রেমীদের।

Advertisement
Tags :
Advertisement