For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিমানবন্দরে ব্যাগ খুলতেই উদ্ধার লাল পান্ডা সহ ৮৭ প্রজাতির প্রাণী

12:10 PM Mar 07, 2024 IST | Srijita Mallick
বিমানবন্দরে ব্যাগ খুলতেই উদ্ধার লাল পান্ডা সহ ৮৭ প্রজাতির প্রাণী
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ বিমানবন্দরে এক যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার বিভিন্ন প্রজাতির পশু আর পাখি। আর তা দেখেই স্বাভাবিকভাবেই অবাক হন বিমানবন্দরের কর্মকর্তারা। ঘটনাটি ঘটেছে ব্যাংকক বিমানবন্দরে। জানা গিয়েছে, কয়েক জন যাত্রীর ব্যাগ আটকে দেন বিমানবন্দরের শুল্ক বিভাগের কর্মকর্তারা। তারপরেই শুরু হয় তল্লাশি। আর তাতেই ব্যাগ থেকে উদ্ধার হল দুটি বানর, ২৯টি টিকটিকি, ২১টি সাপ এবং একটি টিয়া পাখিসহ ৮৭ টি বন্যপ্রাণী।

Advertisement

ব্যাগ থেকে পশু আর পাখি উদ্ধার হওয়ার পরেই বিমানবন্দরে ছড়িয়ে পড়ে উত্তেজনা। এই ঘটনা প্রসঙ্গে থাইল্যান্ডের কাস্টমস বিভাগ জানায়, সোমবার বিমানবন্দরে সিকিউরিটি চেকিংয়ের সময় কয়েকজনের ব্যাগ দেখে সন্দেহ তৈরি হয়। তারপরই তাদের ব্যাগ আটক করে শুরু হয় তল্লাশি। তখন উদ্ধার হয় প্রায় ৮৭টি বন্যপ্রাণী। এই ঘটনার পর বিমানবন্দরের কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের বাইরে পশু পাচারের চেষ্টার অভিযোগে পাঁচ জন পুরুষ ও এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সকলেই ভারতীয় বলে জানা গিয়েছে।

Advertisement

উল্লেখ্য, অভিযুক্তদের বিরুদ্ধে  প্রাণী পাচারের অভিযোগ প্রমাণিত হলে এই ৬ জনকে সর্বোচ্চ ১০ বছর কারাগারে থাকতে হতে পারে।ইতিমধ্যেই বিমানবন্দরের তরফ থেকে কিছু ছবি সামনে এসেছে। সেখানে দেখা গিয়েছে, একটি প্লাস্টিকের কন্টেইনারের ভিতরে রয়েছে টিয়া পাখি। কাপড়ের ব্যাগে সাপগুলি একসাথে কুণ্ডলী পাকানো অবস্থায় রয়েছে। বর্তমানে বন্য প্রাণী পাচারের অন্যতম পরিবহনকেন্দ্র থাইল্যান্ড। তাই থাইল্যান্ড অবৈধ বাণিজ্যের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি বন্যপ্রাণী অপরাধ গোয়েন্দা ইউনিট চালু হয়েছে ।

Advertisement
Tags :
Advertisement