OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রেফারিকে ঘুষি ক্লাব প্রধানের, স্থগিত ফুটবল লিগ

01:06 PM Dec 12, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ফুটবল মাঠে খেলোয়াড়দের মধ্যে মারামারির ঘটনা নতুন কিছু নয়, কিন্তু কখনও কি শুনেছেন রেফারিকে নিগৃহীত হতে হয়েছে। এবার সেই অনাকাঙ্খিত ঘটনাই ঘটে গেল তুরস্কের ফুটবল লিগে। খেলা চলাকালীন ক্লাব সভাপতি ঘুষি মারলেন রেফারিকে। ঘুষি খেয়ে মাটিতে লুটিয়ে পড়লেন রেফারি। গোটা ঘটনার জেরে স্থগিত করে দেওয়া হল লিগের খেলা।

সোমবার তুরস্কের ফুটবল লিগে আঙ্কারাগুজু ও রিজেসপোরের মধ্যে খেলা চলছিল। দুই দলই ১-১ গোল করে ফেলে। এরপরই খেলার উত্তেজনা ক্রমশ বাড়তে থাকে। আঙ্কারাগুজু ক্লাবের প্রধান ফারুক কোজা রেফারি হামিত উমুত মেলেলের মুখে আচমকাই ঘুষি মারেন। সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে যান ৩৭ বছর বয়সি রেফারি। কালসিটে পড়া বাঁ চোখ নিয়েই মাঠ ছাড়তে হয় তাঁকে।

এই ঘটনা ঘটার পর ফুটবল মহলে নিন্দার ঝড় ওঠে। পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হয় তুরস্ক ফুটবল ফেডারেশনকে। ফুটবল লিগ সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় ফেডারেশন। ফেডারেশনের তরফে জানানো হয়েছে, যারা রেফারিকে মারার সঙ্গে জড়িত, তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনার নিন্দা করে তুরস্কের প্রেসিডেন্ট রিসিপ টাইপ এরোডোগান টুইটার হ্যান্ডেলে জানিয়েছেন, খেলা শান্তি ও সৌভ্রাতৃত্বের বার্তা বহন করে। খেলা কখনও হিংসাকে প্রশ্রয় দেয় না। তাই তুরস্কের ফুটবলে এই ধরনের ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। উল্লেখ্য, যে রেফারিকে ঘুষি মারার হয়েছে, সেই উমুত মেলেল ২০১৭ সাল থেকে রেফারিংয়ের সঙ্গে যুক্ত।

Tags :
Footballturkeyturkey football
Next Article