OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বহু বছর পর পর্দায় একসঙ্গে ঋতুপর্ণা-চিরঞ্জীৎ, সাদা-কালোর যুদ্ধে ‘দাবাড়ু’

ছবির নাম শুনেই বোঝা যাচ্ছে দাবা খেলাকে কেন্দ্র করেই বাঁধা হয়েছে ছবির গল্প। আর পোস্টার অনুযায়ী, ছবিতে সূর্যশেখরের ছোটবেলার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে খুদে সমদর্শী সরকারকে।
05:20 PM Apr 10, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: কয়েকদিন আগেই হাসপাতাল থেকে ফিরেছেন টলিউডের জনপ্রিয় পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁর আসন্ন ছবি 'বহুরূপী'র সেটে অ্যাকশন দৃশ্যে শুটিং করতে গিয়ে গুরুতর চোট পান পরিচালক। যে ছবিতে শুধু পরিচালক নয়, অভিনয়ও করছেন তিনি। যদিও হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও বেশ কয়েকদিন তাঁকে বিশ্রাম নিতে হবে। এর মধ্যেই রিলিজ করল টলিউডের মিষ্টি পরিচালক-প্রযোজক জুটি নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের আরেকটি ছবির পোস্টার 'দাবাড়ু'।

মগজাস্ত্র ঝালাইয়ের উপযুক্ত গেম দাবার প্রেক্ষাপটেই সেজেছে এই ছবি। উইন্ডোজের প্রযোজনায় এই ছবির পরিচালক পথিকৃৎ বসু। তাঁর সৌজন্যেই বহুদিন পর এক ফ্রেমে দেখা যাবে টলিউডের খ্যাত জুটি ঋতুপর্ণা সেনগুপ্ত ও চিরঞ্জিৎ চক্রবর্তীকে। ‘উইন্ডোজ’-এর নির্মিত সকল ছবিতেই রয়েছে অভিনবত্ব। ‘বেলাশুরু’, ‘হামি ২’ থেকে ‘ফাটাফাটি’, ‘রক্তবীজ’, সবেতেই বাজিমাত করেছেন টলিউডের পরিচালক জুটি এবার ‘দাবাড়ু’র (Dabaru Movie) পালা। সূত্র অনুযায়ী, বাংলার গ্র্যান্ডমাস্টার সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জীবনের অনুপ্রেরণায় তৈরি হয়েছে ছবি।

যাতে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চিরঞ্জিৎ চক্রবর্তী, দীপঙ্কর দে, খরাজ মুখোপাধ্যায়, বিশ্বনাথ বসু। ছবির নাম শুনেই বোঝা যাচ্ছে দাবা খেলাকে কেন্দ্র করেই বাঁধা হয়েছে ছবির গল্প। আর পোস্টার অনুযায়ী, ছবিতে সূর্যশেখরের ছোটবেলার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে খুদে সমদর্শী সরকারকে। আর কিশোর সূর্যর চরিত্রের বেশে থাকবেন অর্ঘ্য বসু রায়। এদিকে এই ছবির হাত ধরে বহুদিন পর পর্দায় টলিউডের হিট জুটি চিরঞ্জীৎ এবং ঋতুপর্ণাকে একসঙ্গে দেখা যাবে।এককালে তাঁরা জুটি বেঁধে একাধিক সুপারহিট বাংলা সিনেমা উপহার দিয়েছে ভক্তদের। শোনা যাচ্ছে, ‘দাবাড়ু’তে মায়ের ভূমিকায় অভিনয় করছেন ঋতুপর্ণা। আর দাদুর চরিত্রে দেখা যাবে দীপঙ্করকে। আর গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে চিরঞ্জিত চক্রবর্তীকে। ছবিটি মুলত ছোটদের সিনেমাহল মুখী করবে। ছবির মুক্তির তারিখ ১০ মে।

Tags :
dabaru film
Next Article