For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'ধর্মই আমার পথ প্রদর্শক', নির্বাচনের আগে হিন্দু মন্দিরে পুজো দিলেন ঋষি সুনাক

তাঁর কথায়, 'এখন, আমি একজন হিন্দু। এবং আপনাদের সকলের মত, আমিও আমার বিশ্বাস থেকে অনুপ্রেরণা এবং সান্ত্বনা পাই। আমি ভগবদ্গীতার উপর সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পেরে গর্বিত।'
02:33 PM Jun 30, 2024 IST | Susmita
 ধর্মই আমার পথ প্রদর্শক   নির্বাচনের আগে হিন্দু মন্দিরে পুজো দিলেন ঋষি সুনাক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামী ৪ জুলাই ব্রিটেনে জাতীয় নির্বাচন। আর নির্বাচনের আগেই স্ত্রীকে নিয়ে হিন্দু মন্দিরের আশীর্বাদ চাইতে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক। আদতে তিনি ভারতীয় বংশোদ্ভূত। এবং তাঁর স্ত্রীও ভারতীয় কন্যা। তাই হিন্দুধর্মেই প্রতি তাঁদের আলাদাই আবেগ। ব্রিটেনের সাধারণ নির্বাচনের আগে গতকাল শনিবার স্ত্রী অক্ষতা মূর্তির সঙ্গে লন্ডনের একটি হিন্দু মন্দির পরিদর্শন করতে গিয়েছিলেন ঋষি সুনাক। এবং তিনি হিন্দুমন্দিরে পুজো দেওয়ার বিষয়ে নিজেকে সান্ত্বনার উৎস বলে অভিহিত করেছেন। শনিবার BAPS শ্রী স্বামীনারায়ণ মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন ঋষি সুনাক।

Advertisement

সেখানে গিয়ে তিনি উপাসকদের সম্বোধন করে বলেন, দিকনির্দেশক নীতি হিসাবে হিন্দুধর্মের ধারণা সম্পর্কে কথা বলেছিলেন। তাঁর কথায়, "এখন, আমি একজন হিন্দু। এবং আপনাদের সকলের মত, আমিও আমার বিশ্বাস থেকে অনুপ্রেরণা এবং সান্ত্বনা পাই। আমি ভগবদ্গীতার উপর সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পেরে গর্বিত।" একজন স্বঘোষিত গর্বিত হিন্দু হিসেবে তিনি আরও বলেন, "আমাদের বিশ্বাস আমাদেরকে কর্তব্য পালন করতে শেখায়৷ আর এই বিশ্বাস নিয়েই বড় হয়েছি৷ বাবা-মা, এবং আমি এভাবেই আমার জীবনযাপন করার চেষ্টা করি এবং এটিই আমি আমার কন্যাদের উপযুক্ত শিক্ষা এবং আমাকে জনসেবা করার ক্ষেত্রে পথ দেখায়।"

Advertisement

ব্রিটেন প্রধানমন্ত্রী ঋষি সুনক এবং তাঁর স্ত্রী অক্ষতা মূর্তি শনিবার লন্ডনের বিএপিএস শ্রী স্বামীনারায়ণ মন্দিরে প্রার্থনা করেছেন। বিশেষ করে একজন পুরোহিত কীভাবে হিন্দু সম্প্রদায়ের শিশুদের জন্য তাঁর পথ প্রদর্শক হতে পারেন সেই বিষয়েও নিজের মন্তব্য প্রকাশ করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, "যদি আমার বাবা-মা এখানে থাকতেন এবং আপনি তাদের জিজ্ঞাসা করেন, তারা সম্ভবত আপনাকে বলত যে আমি যদি একজন ডাক্তার বা একজন আইনজীবী বা একজন হিসাবরক্ষক হতাম তবে তারা আরও খুশি হত।" নিজেল ফারাজের ডানপন্থী রিফর্ম ইউকে পার্টির একজন সমর্থকের দ্বারা চূড়ান্ত প্রসারিত সাধারণ নির্বাচনের প্রচারণা চালানোর জন্য সুনাক ক্ষোভ প্রকাশ করেছিলেন। তার একদিন পরেই নিয়াসডেন মন্দিরের পরিদর্শনে গিয়েছিলেন ঋষি সুনাক। ব্রিটেনের আগামী নির্বাচনে ১৪ বছরের কনজারভেটিভ শাসনের অবসান ঘটতে পারে। প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কনজারভেটিভ পার্টি কিয়ার স্টারমারের লেবার পার্টির থেকে ২০ পয়েন্ট পিছিয়ে রয়েছে। ভবিষ্যদ্বাণীগুলি রক্ষণশীলদের জন্য একটি ঐতিহাসিক পরাজয়ের এবং লেবারদের জন্য একটি রেকর্ড জয়ের ইঙ্গিত দেয়। একটি সমীক্ষা বলছে, সুনক নিজের আসন হারাতে পারেন।

Advertisement
Tags :
Advertisement