OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

খোশমেজাজে স্ত্রীকে সঙ্গে নিয়ে ভোট দিলেন ঋষি সুনাক

03:28 PM Jul 04, 2024 IST | Reshmi Khatun
courtesy google

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচনে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এইসময় তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী আকশাতা মূর্তি ।বৃহস্পতিবার (৪ জুলাই) স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এর আধাঘণ্টা পর নর্থ ইয়র্কশায়ারের একটি ভোটকেন্দ্রে গিয়েছিলেন তারা। সেখানেই একসঙ্গে হাত ধরে দেখা গেছে তাঁদের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ঋষি সুনাক স্ত্রীকে সঙ্গে নিয়ে নর্থালারটনের একটি গ্রামের ভোটকেন্দ্রে আসেন। তবে এইসময় তারা দুজন বেশ হাসিখুশি ছিলেন। একে অপরের হাত ধরে কেন্দ্রে প্রবেশ করেন এবং ভোট দিয়ে একইভাবে বেরিয়েছেন।

তবে ভোটকেন্দ্রে ঋষি সুনাককে বেশ খুশি মনে হলেও বিশ্লেষকরা জানিয়েছে, ক্ষমতা হারানোর চাপে আছেন তিনি ও তাঁর দল। এই দিক থেকে লেবার পার্টির কিয়ার স্টারমারই হতে পারেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। অন্যদিকে ঋষি সুনাকের দলের সদস্যরা ইঙ্গিত দিয়েছে, তাঁরা শক্তিশালী বিরোধী দল হতে চায়।

ভোটাররা তাঁদের প্রতিনিধি বেছে নিতে ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্যান্ড জুড়ে ৪০ হাজার কেন্দ্রে ভোট দিচ্ছেন। সকাল থেকে একযোগে সব অঞ্চলে ভোট শুরু হয়েছে। লোকজন উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে আসছেন। তারা সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন,  ভোট দান পর্ব সুষ্ঠুভাবে চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। যদিও এই নিয়ে সতর্ক রয়েছে তাঁরা।

রাত ১০টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। এই নির্বাচনে ক্ষমতাসীন দল সুনাকের কনজারভেটিভ পার্টি (টোরি) ও প্রধান বিরোধী লেবার পার্টিসহ ছোট-বড় ৯৮টি রাজনৈতিক দল অংশ নিয়েছে। তবে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে মূলত কনজারভেটিভ পার্টি ও লেবার পার্টির মধ্যে। এখন দেখার বিষয় কোন দলের ডাকে রায় দেয় ব্রিটেনবাসী।

Tags :
Conservative PartyLabour partyRishi Sunak voted with his wifeUK Prime Minister Rishi Sunak
Next Article