OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টি ২০ বিশ্বকাপে একই গ্রুপে রোহিত-শাহিনরা

12:01 PM Jan 05, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আগামী ৪ জুন শুরু হবে টি ২০ বিশ্বকাপ। সেই টি ২০ বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান। আসন্ন টি ২০ বিশ্বকাপের আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানেই চির প্রতিদ্বন্দ্বী এই দুটি দলকে দেখা যাবে একই গ্রুপে।

এদিন আইসিসি টি ২০-এর গ্রুপ বিন্যাস প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, গ্রুপ এ-তে রয়েছে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্র। গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। গ্রুপ সি-তে রয়েছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি। গ্রুপ ডি-তে রয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ড ও নেপাল। ২০২৩-এর ওয়ান ডে বিশ্বকাপে ভারত ও পাকিস্তানকে একই গ্রুপে ছিল। ফের আরও একবার গ্রুপ পর্বের ম্যাচেই রোহিত-শাহিনদের দ্বৈরথ দেখা যাবে টি ২০ বিশ্বকাপে।

নিয়ম অনুযায়ী, প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল পৌঁছে যাবে শেষ আটে। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা শেষ আটে উঠলে খেলবে মার্কিন যুক্তরাষ্ট্রে ও পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা শেষ আটে উঠলে খেলবে ওয়েস্ট ইন্ডিজে। এবারই প্রথম টি ২০ বিশ্বকাপে ২০টি দল অংশগ্রহণ করছে। পাশাপাশি এবারই প্রথম টি ২০ বিশ্বকাপে অংশ নিতে চলেছে উগান্ডা।

 

Tags :
cricketindiaPakistanT20t20world cup
Next Article